আটোয়ারীতে শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগনের অংশগ্রহণে মাসিক সমন্বয় সভা ও সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

আটোয়ারীতে শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগনের অংশগ্রহণে মাসিক সমন্বয় সভা ও
সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ
আটোয়ারী(পঞ্চগড়) প্রতিনিধি: পঞ্চগড়ের আটোয়ারীতে মাধ্যমিক শিক্ষার মানোন্নয়নে শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণের অংশগ্রহনে মাসিক সমন্বয় সভা ও জাতীয় শিক্ষা সপ্তাহ ও সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা-২০১৮ এর বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। ১৬ জুলাই সোমবার উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানার সভাপতিত্বে এবং উপজেলা একাডেমিক সুপারভাইজার রেজাউন নবী রাজা’র সঞ্চালনায় সমন্বয় সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুর রহমান,বিশেষ অতিথি হিসেবে জেলা শিক্ষা অফিসার শংকর কুমার ঘোষ উপস্থিত থেকে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তোবারক হুসেন। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বলরামপুর আদর্শ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ গোলাম মোস্তফা, সৃজনশীল মেধা অন্বেষন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন আটোয়ারী পাইলট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী মারুফা আক্তার কলি ও আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র মির্জা শাহ্রিয়ার দ্বীপ। অনুষ্ঠানের প্রথম পর্বে আলোচনা শেষে জাতীয় শিক্ষা সপ্তাহ ও সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা-২০১৮ এর বিজয়ীদের মাঝে আনুষ্ঠানিকভাবে সম্মাননা স্মারক, সনদপত্র সহ নগদ এক হাজার টাকা করে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে উপজেলার কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হিসেবে বলরামপুর আদর্শ মহাবিদ্যালয়ের নাম ঘোষনা করে অধ্যক্ষ গোলাম মোস্তফা কে সম্মাননা স্মারক প্রদান করা হয়। অনুষ্ঠানে কলেজ, মাধ্যমিক বিদ্যালয়,মাদরাসা ও কারিগরি পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান, শ্রেষ্ঠ শিক্ষকগন কে সম্মননা স্মারক প্রদান করা হয়।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে মাধ্যমিক শিক্ষার মানোন্নয়নে শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণের অংশগ্রহনে মাসিক সমন্বয় সভায় বিভিন্ন সমস্যা ও প্রতিকারের বিষয় নিয়ে বক্তব্য রাখেন আটোয়ারী পাইলট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফজলুল করিম, আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল কুদ্দুশ,আলোয়াখোয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুর রশিদ, দলুয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল হক প্রমুখ। প্রধান শিক্ষক আঃ কুদ্দুশ তার বক্তব্যে বলেন, আটোয়ারীতে কোচিং বাণিজ্য ও প্রাইভেট পড়ানোর কারনে শিক্ষার গুণগতমান ধ্বংস হয়ে যাচ্ছে। এর প্রতিকার না হলে শিক্ষার গুনগতমান ফিরিয়ে আনা সম্ভব নয়। এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার বলেন, আপনারা সহযোগিতা করলে শিক্ষার গুনগত মান ফিরে আনতে কোচিং ও প্রাইভেট পড়ানো শিক্ষকদের তালিকা সংগ্রহ করে শীঘ্রই আমি আইনি কঠোর ব্যবস্থা গ্রহন করব। তিনি আরো বলেন, সবার সহযোগিতা নিয়ে আটোয়ারী উপজেলাকে ভিক্ষুকমুক্ত করবো-ইনশাল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*