কালীগঞ্জে ইউপির অর্থায়নে লঞ্চঘাট সংস্কার

কালীগঞ্জে ইউপির অর্থায়নে লঞ্চঘাট সংস্কার

মো.মনিরুল আলম, কালীগঞ্জ (গাজীপুর)ঃ গাজীপুরের কালীগঞ্জ উপজেলার বাহাদুরসাদী ইউনিয়নের বাশাইর বাজার পাকা লঞ্চঘাটটি অত্র ইউনিয়নের চেয়ারম্যান ও শাহাবুদ্দিন আহাম্মেদ’র উদ্যোগে ইউনিয়ন পরিষদের নিজস্ব অর্থায়নে ওই পাকা লঞ্চঘাটটি পূনঃ সংস্কার করে জন-চলাচলের উপযোগী করে তোলেন।
জানা যায়, ওই বাশাইর বাজার পাকা লঞ্চঘাটটি খানাখন্দের কারনে স্কুল কলেজের শিক্ষার্থী, বিভিন্ন কল কারখানার শ্রমিক, সাধারণ মানুষসহ চাকুরীজিবীরা ওই ঘাট দিয়ে নদী পারাপার হতে র্দূভোগ পোহাতে হচ্ছে। খানাখন্দ ও বেহাল দশার কারনে ওই ঘাটটি দিয়ে জন চলাচলে অযোগ্য হয়ে পড়েছে।
গতকাল শনিবার সরেজমিনে গিয়ে দেখা যায়, ওই ইউপি চেয়ারম্যান শ্রমিকদের নিয়ে খানাখন্দের ভরা ঐতিহাসিক বাসাইর বাজার লঞ্চ ঘাটটি সংস্কার করছেন।
ঘাটটি সংস্কার করা হলে জন চলাচল স্বাভাবিক হয়ে পড়বে বলে জানিয়েছেন শ্রমিকরা।
ভুক্তভোগীরা জানান, র্দীঘ্য দিন যাবত ওই ঘাটটি ছোট বড় গর্তে পরিনত হয়ে চলাচলে অযোগ্য হয়ে পড়ায় আমাদের র্দূভোগ পোহাতে হচ্ছে।
এ বিষয়ে ইউপি চেয়ারম্যান জানান, এটি আমাদের ঐতিহ্যবাহী বাশার বাজার লঞ্চ ঘাট। প্রতিদিন এ ঘাটটি দিয়ে স্কুল, কলেজ ও বিভিন্ন মিল ফ্যাক্ট্ররীর শ্রমিকমহ প্রায় ১০/১২ হাজার মানুষ পারাপাড় হচ্ছে। দীর্ঘ দিন ধরে ঘাটটি সংস্কার না করায় বিভিন্ন জায়গায় পানি জমে ছোট-বড় র্গতে পরিনত হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। পরে অত্র ইউনিয়নের নিজস্ব অর্থায়নে এই ঘাটটি সংস্কারের উদ্যোগ গ্রহন করেছি।
ক্যাপশন ঃ কালীগঞ্জের বাশাইর বাজার পাকা লঞ্চঘাট সংস্কার কাজ চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*