গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ কুমার পাল

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ কুমার পাল

এইচ.কে.শরীফ সালেহীন,সিলেট জেলা প্রতিনিধি::মানুষ বেঁচে থাকে তাঁর কৃতকর্মের মাধ্যমে, বয়সে নয়। কথাটিকে হৃদয়ের মনিকোঠায় ঠাঁই দিয়ে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ কুমার পাল এলাকায় উন্নয়ন সহ বিভিন্ন ক্ষেত্রে সফল দৃষ্টান্ত স্থাপন করার জন্য বিরামহীন কাজ করে চলেছেন।তাঁর মেধা, যোগ্যতা ও সাহসী পদক্ষেপের কারণে এলাকাবাসী সন্তোষ প্রকাশ করেছেন। উপজেলা পরিষদ চালু হওয়ার পর গোয়াইনঘাট উপজেলায় অনেক সৎ, নির্ভীক দক্ষ ও কৌশলী নির্বাহী অফিসার দায়িত্ব পালন করেছেন। গোয়াইনঘাট উপজেলার বর্তমান নির্বাহী কর্মকর্তা এই অল্প সময়ে মেধা, যোগ্যতা,দক্ষতা ও বিচক্ষণতার সাথে দায়িত্ব পালন করে উপজেলা পরিষদের কর্মকর্তা কর্মচারী সহ গোয়াইনঘাট সচেতন মানুষের মধ্যে ভাল অস্থান করে নিয়েছেন। সত্যকে সত্য বলা,আর মিথ্যাকে মিথ্যা বলা এই নীতিটিই শ্রেষ্ঠ।

তিনি এই অল্প সময়ে গোয়াইনঘাট উপজেলার পর্যটন কেন্দ্র বিছনাকান্দি জাফলং রাতারগুল মায়ার বন সহ গোটা গোয়াইনঘাটের শিক্ষা সাংস্কৃতিক পরিবেশ যখন গুলাটে ও তেলবিহীন প্রদীপের মতো নিভু নিভু অবস্থা।ঠিক আলোকবর্তিকা হয়ে সিলেটের সীমান্ত জনপদ গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্ব নিয়ে ২০১৭ সালে যোগদান করেন। এই কর্মবীর শৈল্পিক মানুষটিকে গোয়াইঘাট উপজেলার সাড়ে দুই লক্ষ মানুষের দুয়া ও ভালবাসা অর্জন করেছেন। সেই সাথে তিনি বিভিন্ন সেক্টরে দুর্নীতি রোধ করে দৃষ্টান্ত স্থাপন করে যে সফলতা দেখিয়েছেন গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ কুমার পাল দায়িত্ব গ্রহণের পর তিনি প্রথমে পরিষদের দপ্তরে কাজের সুষ্ঠ তদারকি, দুর্নীতি দমন,নকল মুক্ত পরীক্ষা গ্রহণ,বরাদ্দকৃত সরকারি অর্থের সঠিক ব্যবহার নিশ্চিন্তকরণে সাহসী পদক্ষেপ অনেক প্রশংসার দাবি রাখে।

ডিজিটাল বাংলাদেশ গড়ার অংশ হিসেবে গোয়াইনঘাট উপজেলার সকল ইউনিয়নগুলো নিয়মিত মনিটরিং করে তথ্য সেবার মান বাড়ানোর ক্ষেত্রে উপজেলা নির্বাহী কর্মকর্তার ভূমিকা স্মরণীয় হয়ে থাকবে। ভিজিডি,ভিজিএফ ও বন্যার্তদের মধ্যে রিলিফের সুষ্ঠ বন্টন করার সক্ষমতা অর্জন করেন। গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ কুমার পাল সুনির্দিষ্ট দিক নির্দেশনায় প্রতিটি ইউনিয়নে ওয়েব পোর্টালে নিয়মিত তথ্য আপলোড হচ্ছে। তিনি সিলেটের সীমান্ত জনপদ গোয়াইনঘাট উপজেলাকে একটি মডেল উপজেলা হিসেবে গড়ে তোলার জন্য সঠিক দিকনির্দেশনা সহ আপ্রান চেষ্টা করছেন। তাঁর এই সেবামূলক ও উন্নয়ন কাজের জন্য উপজেলার কৃষক, ব্যবসায়ী, শিক্ষক, রাজনীতিবিদ, সাংবাদিক ও বিভিন্ন পেশাজীবি সহ সর্বস্তরের জনসাধারণ সন্তোষ প্রকাশ ও ভূয়সী প্রশংসা করেছেন। তাঁরা এই সৎ, নির্ভীক কর্মকর্তার দীর্ঘায়ু ও উন্নতি কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*