চকরিয়ায় তারাবি নামাজের সময় ফাঁসিয়াখালী রেঞ্জের আওতাধীন সংরক্ষিত বনাঞ্চলের গাছ কেটে লুটের চেষ্ঠা 

চকরিয়ায় তারাবি নামাজের সময় ফাঁসিয়াখালী রেঞ্জের আওতাধীন সংরক্ষিত বনাঞ্চলের গাছ কেটে লুটের চেষ্ঠা 
মোঃ নাজমুল সাঈদ সোহেল , কক্সবাজারের(চকরিয়া)প্রতিনিধি : কক্সবাজারের চকরিয়ায় তারাবি নামাজের সময়  কক্সবাজার উত্তর বন বিভাগস্থ  ফাঁসিয়াখালী রেঞ্জের আওতাধীন সংরক্ষিত বনাঞ্চলের গাছ কেটে লুটের চেষ্ঠা করেছে বনদুস্যরা। ওইসময় খবর পেয়ে বনকর্মীরা অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে ভ্যানগাড়িসহ কাটাগাছ উদ্ধার করেছে। রোববার রাতে উপজেলার ফাসিয়াখালী রেঞ্জের ডুলাহাজারা বনবিটের অফিসের দক্ষিনে বনাঞ্চলের ভেতরে এ ঘটনা ঘটে।
স্থানীয়রা জানিয়েছেন, গাছ কাটার ঘটনার সাথে স্থানীয় মালুমঘাট পুর্ব ডুমখালী এলাকার আক্তার আহমদের ছেলে আনোয়ার হোসেন পুতু, জয়নালের ছেলে শহিদুল, ছৈয়দ নুরের ছেলে আবু বক্করসহ তাদের সহযোগিরা জড়িত। এই চক্রটি দীর্ঘদিন ধরে বনাঞ্চলের গাছ কেটে লুটসহ নানা অপর্কম চালিয়ে আসছে। এলাকাবাসি দাবি করেছেন, প্রশাসন তদন্ত করলে তাদের অনেক অপকর্মের ঘটনা বেরিয়ে আসবে।
বন প্রহরী সূত্রেও জানা যায়, রোববার রাতে ফাঁসিয়াখালী রেঞ্জ ও ডুলাহাজারা বনবিটের কর্মীরা তারাবির নামাজ পড়তে যান। ওইসময় বনদুস্যরা ফাসিয়াখালী রেঞ্জের ডুলাহাজারা বনবিটের অফিসের দক্ষিনে বনাঞ্চলে ঢুকে একটি গর্জন ও একটি জাম গাছ কেটে লুটের চেষ্ঠা করে। ওইসময় খবর পেয়ে বনকর্মীরা ঘটনাস্থলে পৌঁছে একটি ভ্যানগাড়িসহ কাটাগাছ গুলো উদ্ধার করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*