চট্টগ্রামে যে সম্মাননা ও ভালবাসা পেলাম তা আজীবন আমার কর্মের পাথেয় হয়ে থাকবে

চট্টগ্রাম নাগরিক ফোরামের গণ-সংবর্ধনা অনুষ্ঠিত
চট্টগ্রামে যে সম্মাননা ও ভালবাসা পেলাম তা আজীবন আমার কর্মের পাথেয় হয়ে থাকবে – ডিআইজি

রাজীব চক্রবর্তী ;;  এই চট্টগ্রামে আমি দীর্ঘদিন কাজ করেছি। চট্টগ্রামের সাথে নাড়ীর টান আমার। বার বার চট্টগ্রামের বুকেই ফিরে আসতে মন চায় এদের আন্তরিকতা ও ভালবাসা দেখে। আজ চট্টগ্রাম নাগরিক ফোরাম যে সম্মাননা ও ভালবাসায় আমায় সিক্ত করেছে তাতে আমি অভিভুত। গণ-সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত ব্যক্তিত্ব হিসেবে ড. এস এম মনির-উজ-জামান।

প্রধান অতিথির বক্তব্যে কথা সাহিত্যিক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. শীরিন আখতার বলেন, আজ নিজেদের শূণ্য মনে হচ্ছে। একজন ভালোমানুষ এবং ভালো পুলিশ কর্মকর্তা হিসেবে ডিআইজি সাহেব আজীবন আমাদের মনের মাঝে ঁেগথে থাকবেন। তার কর্মের বেশীরভাগ সময় চট্টগ্রামকে কেন্দ্র করে ছিল বলেই চট্টগ্রাম নাগরিক ফোরামের এই আয়োজনে প্রত্যেক সংহতি প্রকাশ করেছে।
চট্টগ্রাম নাগরিক ফোরামের ভাইস চেয়ারম্যান মো: ইউনুস এর সভাপতিত্বে ও মহাসচিব সাংবাদিক ও কলামিস্ট মো. কামাল উদ্দিনের সার্বিক তত্ত্বাবধানে সেলিম আকতার পিয়াল ও আঁখি মজুমদারের সঞ্চালনায় গণ-সংবর্ধনা অনুষ্ঠানে শুভেচ্ছা জ্ঞাপন করতে গিয়ে মহাসচিব মো. কামাল উদ্দিন বলেন, যুগে যুগে গুণির কদর তাঁর গুণেই হয়েছে। আজ আমরা তেমন কিছু করিনি চট্টগ্রামবাসি স্বতস্ফুর্তভাবে ড. এস এম মনির-উজ-জামান’কে সম্মাননা ও শ্রদ্ধা জানাতে এসেছে। আমরা বারবার তারই মত চট্টগ্রামপ্রেমী সময়ের সাহসী মানুষকে পুলিশ বিভাগে আশা করি।
চট্টগ্রাম নাগরিক ফোরামের আয়োজনে চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি বীর মুক্তিযোদ্ধা ড. এস এম মনির-উজ-জামান (বিপিএম, পিপিএম) এর গণ-সংবর্ধনা আজ বেলা সাড়ে ৩টায় চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়নতনে অনুষ্ঠিত সভায় অন্যান্যের উপস্থিত থেকে শুভেচ্ছা জ্ঞাপন করেন, চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক এম. রেজাউল করিম চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো: সাহাবুদ্দিন, মা ও শিশু হাসপাতালের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ মোরশেদ হোসেন, কেন্দ্রীয় যুবলিগের কার্যনির্বাহী সদ্য দেবাশীষ পাল দেবু, ভাষ্কর ডি কে দাশ মামুন, মেরন সান স্কুল এন্ড কলেজের অধক্ষ্য ড. মো: সানাউল্লাহ, নাগরিক ফোরামের ভাইস চেয়ারম্যান মো: বেলাল, মুক্তিযোদ্ধা কালাম চৌধুরী, দোকান মালিক ফেডারেশন সভাপতি সালামত আলী, প্রকৌশলী কান্তি বড়–য়া, নোমান উল্লাহ বাহার, এমদাদুল করিম সৈকত জসিম উদ্দিন চৌধুরী, মহসিন চৌধুরী প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলোয়াত করেন সোহেল মো: ফখরুদ্দীন। জাতীয় সংগীতে মাধ্যমে অনুষ্ঠানিকভাবে গণ-সংবর্ধনা অনুষ্ঠান শুরু হয়। এর পর শুভেচ্ছা বক্তব্যের পাশাপাশি উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন শিল্পি বৃষ্ঠি দাশ ও আবৃতি পরিবেশন করেন প্রখ্যাত আবৃতিকার রাশেদ হাসান।
সংবর্ধিত ব্যক্তিত্ব ড. এস এম মনির-উজ-জামান’কে ফুল ও ক্রেস্ট দিয়ে সম্মাননা প্রদান করেন চট্টগ্রাম ইতিহাস চর্চা কেন্দ্র, বাংলাদেশ পরিবেশ উন্নয়ন সোসাইটি, চট্টগ্রাম আন্তর্জাতিক মানববাধিকার কমিশন (আসক), সময়ের নিউজ এসএন টিভি, মেরন সান স্কুল এন্ড কমিশন, বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদ, বাংলাদেশ আওয়ামী নির্মাণ শ্রমিক লীগ, মেরিট বাংলাদেশ স্কুল এন্ড কলেজ, বাংলাদেশ বাঙালি মূল নিবাসি ইউনিয়ন, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ, আমরা কৃষকের সন্তান পরিষদ, বাংলাদেশ দোকান মালিক ফেডারেশন, বৃহত্তার বাকলিয়াবাসী, হাটহাজারী উন্নয়ন ফোরাম, কনকর্ড সোসাইটি, মুক্তিযোদ্ধার সন্তান, চট্টগ্রাম ট্রান্সপোর্ট ব্যবসায়ী মালিক সমিতি, দৈনিক প্রিয় বাংলাদেশ, আন্ত: জেলা মালামাল ট্রাক কভার্ড ভ্যান মালিক সমিতি ও চট্টগ্রাম নাগরিক ফোরাম এর পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা “দ্যা মাদার” শীর্ষক ভাস্কর্ষ প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*