জৈন্তাপুরে পাহাড় কর্তন করায় এস্কেভেটর জব্দ, ৫০হাজার টাকা জরিমানা

জৈন্তাপুরে পাহাড় কর্তন করায় এস্কেভেটর জব্দ, ৫০হাজার টাকা জরিমানা
জৈন্তাপুর প্রতিনিধি- সিলেটের জৈন্তাপুর উপজেলা নির্বাহী ম্যাজিষ্টেট অভিযান পরিচালনা করে ১টি এস্কেভেটর জব্দ এবং ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত।
এলাকাবাসী সূত্রে জানা যায়, পাহাড় খেকু চক্রের সদস্য দীর্ঘ দিন হতে উপজেলার বিভিন্ন স্থানের পাহাড় টিলা কর্তন করে আসছে। গোপন সংবাদের ভিত্তিত্বে গতকাল ১২ সেপ্টেম্বর বিকাল ৩টায় নিজপাট ইউনিয়নের সারীঘাট ডৌডিক গ্রামে সাবেক নিজপাট ইউপি সদস্য আব্দুল্লাহ মিয়ার বাড়ীতে পাহাড় কাটা হচ্ছে এমন সংবাদের ভিত্তিত্বে উপজেলা নির্বাহী অফিসার মৌরীন করিমের নির্দেশনায় সহকারী কমিশনার (ভ’মি) ও নির্বাহী ম্যাজিষ্ট্যাট মুনতাসির হাসান পলাশ এর নেতৃত্ব জৈন্তাপুর মডেল থানার এস আই হাবিব সহ সঙ্গীয় ফৌস নিয়ে অভিযান পরিচালনা করেন।এসময় পাহাড় কাটার দায়ে পাহাড় খেকু চক্রের অন্যতম সদস্য হরিপুর এলাকার কালা মিয়ার মালিকানাধীন এস্কেভেটরটি জব্দ করা হয়। এসময় পাহাড় কাটার দায়ে কর্তনকারীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
নাম প্রকাশে অনিচ্ছুক এলাকাবাসী জানান, কালা মিয়া দীর্ঘ দিন হতে হরিপুর সহ উপজেলার বিভিন্ন স্থানে পাহাড় ও টিলা রকম ভুমি এস্কেভেটরের সাহায্যে কর্তন করে মাটি ক্রয় বিক্রয় করে আসছে। এছাড়া তারা আরও বলেন সাবেক ইউপি সদস্য আইনকে তোয়াক্কা না করে প্রভাব খাটিয়ে দীর্ঘ ২বৎসেরর বেশি সময় নিজবাড়ী ও তদসংলগ্ন এলাকার পাহাড় কেটে পরিবেশর ধ্বংসযজ্ঞ চালাচ্ছেন। এছাড়া সরকার দলিয় নেতা হওয়ায় তাদের বিরুদ্ধে কেউ মুখ খুলতে চায় না। প্রশাসনের অভিযানকে স্বাগত জানান এবং এস্কেভেটেরটি না ছাড়ার জন্য প্রশাসনের কাছে অনুরোধ করেন।
এবিষয়ে জানতে সহকারী কমিশনার (ভ’মি) মুনতাসির হাসান পলাশ অভিযানের কথা স্বীকার করে প্রতিবেদককে জানান গোপন সংবাদের ভিত্তিত্বে আমরা অভিযান পরিচালনা করে পাহাড় কাটায় ব্যবহৃত এস্কেভেটর জব্দ করেছি এবং পাহাড় কাটায় ৫০ হাজার টাকা জরিমানা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*