ঠাকুরগাঁওয়ের রুহিয়া পশ্চিম ইউনিয়নে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরন কার্যক্রম শুরু

ঠাকুরগাঁওয়ের রুহিয়া পশ্চিম ইউনিয়নে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরন কার্যক্রম শুর

মাজেদুর,ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ ঠাকুরগাঁও জেলার ২০নং রুহিয়া পশ্চিম ইউনিয়নের  ১১ জুলাই (বুধবার) সকাল ৯টায় কশালগাও সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ইউপি চেয়ারম্যান অনিল কুমার সেনকে স্মার্ট জাতীয় পরিচয়পত্র প্রদানের মাধ্যমে বিতরণ শুরু হয়। সেনিহারী ওয়ার্ড থেকে স্মার্ট কার্ড নিতে আসা মির্জামুল, আব্দুল সাত্তার, রায়হান জানান, আমরা এই স্মার্ট কার্ড পেয়ে আনন্দিত এবং খুবই ভালো লাগছে।

২০নং রুহিয়া পশ্চিম ইউপি চেয়ারম্যান অনিল কুমার সেন জানান, আজকে থেকে আমরা স্মার্ট জাতীয় পরিচয়পত্র দেয়া শুরু করেছি আগামী ১৪ জুলাই পর্যন্ত চলবে (মোট ৩ দিন)। আশা করি এর মধ্যেই আমরা মোট ৯টি ওয়ার্ডে প্রায় সাড়ে দশ হাজার স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরন সুষ্ঠুভাবে শেষ করতে পারবো। তিনি আরো বলেন, “বর্তমান আওয়ামীলীগ সরকারের উন্নয়নের ধারাবাহিকতার একটি সাফল্য স্মার্ট জাতীয় পরিচয়পত্র। একজন নাগরিক হিসেবে এ পরিচয়পত্রে আগামীতে অনেক সুযোগ-সুবিধা পাবে।” এখানে উল্লেখ্য যে, আজকে ৩টি ওয়ার্ডে স্মার্ট  জাতীয় পরিচয়পত্র দেয়ার কথা ছিল কিন্তু কিছু টেকনিক্যাল সমস্যার জন্য ১টি ওয়ার্ড (দক্ষিন মন্ডলাদাম) এর ভোটারদের স্মার্ট কার্ড দিতে পারেনি।

এ বিষয়ে উপজেলা নির্বাচন অফিসার রেজাউল ইসলামের নিকট জানতে চাইলে তিনি বলেন, আমরা আমাদের অফিস হতে মেসেজ ঢাকা অফিসে পাঠিয়েছি, আজ-কালের মধ্যে ঠিক হয়ে যাবে। সিডিউল তারিখের মধ্যে আমরা বিতরন শেষ করতে পারবো।  রুহিয়া থানার ওসি প্রদীপ কুমার রায় জানান, স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরনে কোন প্রকার বিশৃংখলা হওয়ার সম্ভাবনা নাই, আমরা পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা পর্যাপ্ত পরিমানে দিয়েছি এবং আগামী ১৪ জুলাই পর্যন্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*