ঠাকুরগাঁওয়ে জগন্নাথ দেবের রথযাত্রা অনুষ্ঠিত

ঠাকুরগাঁওয়ে জগন্নাথ দেবের রথযাত্রা অনুষ্ঠিত

মাজেদুর, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ে উৎসবমুখর পরিবেশে ও নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের ভগবান শ্রী শ্রী জগন্নাথ দেবের  রথযাত্রা অনুষ্ঠিত হয়েছে।এ উপলক্ষে শনিবার বিকালে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত ইস্কন ঠাকুরগাঁওয়ের আয়োজনে মুন্সিরহাট ইস্কন মন্দির হতে একটি বর্ণাঢ্য শোভা যাত্রা বের হয়।শোভা যাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা পরিষদ মিলনায়তন চত্তরে গিয়ে শেষ হয়। এসময়  হাজার হাজার নারী পুরুষ ভক্তবৃন্দ শোভাযাত্রায় অংশ নেন।

এর পূর্বে দুপুরে শহরের মুন্সিরহাট ইস্কন মন্দিরে অনুষ্ঠিত হয় বিশেষ ধর্মসভা। ইস্কন ঠাকুরগাঁওয়ের গড়েয়া মঠের অধ্যক্ষ শ্রী পুস্প শীলা ব্রহ্মচারির সভাপতিত্বে ধর্মসভায় এক আলোচনা সভায় উপস্থিত ছিলেন, জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাদেক কুরাইশী, জেলা পুজা উদযাপ পরিষদের সভাপতি অরুনাংশু দত্ত টিটো,প্রেসক্লাব সভাপতি মনসুর আলী ও হিন্দু ধর্মীয় নেতা শ্যামল ঘোষ লন।

এছাড়াও শহরে গোবিন্দনগরস্থ কেন্দ্রীয় গোবিন্দ জিউ মন্দিরের রথযাত্রা আয়োজন কমিটির সভাপতি নির্মল সরকারের আয়োজনে দুপুরে শ্রী শ্রী জগন্নাথ দেবের  আরও একটি রথযাত্রা শহর প্রদক্ষিণ করে শ্রী শ্রী রামকৃষ্ণ আশ্রম প্রাঙ্গনে এসে ভক্তাবৃন্দদের মাঝে মহাপ্রশাদ বিতরনের মধ্য দিয়ে প্রথম দিন শেষ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*