ঠাকুরগাঁওয়ে বিশ্ব শিশু শ্রম প্রতিরোধ দিবস পালিত

ঠাকুরগাঁওয়ে বিশ্ব শিশু শ্রম প্রতিরোধ দিবস পালিত

মাজেদুর,ঠাকুরগাঁও প্রতিনিধিঃ প্রজন্মের জন্য নিরাপত্তা ও স্বাস্থ্য এ প্রতিপাদ্যকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে বিশ্ব শিশু শ্রম প্রতিরোধ দিবস পালিত হয়েছে।১২ জুন মঙ্গলবার সকালে দিবসটি উদযাপন উপলক্ষ্যে জেলা শিশু বিষয়ক কার্যালয়ের সামনে থেকে  এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। পরে শিশু বিষয়ক কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন ঠাকুরগাঁও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জবেদ আলী শিশু একাডেমী বাংলাদেশ, ঠাকুরগাঁও ।, চাইল্ড পোডাকশন অফিসার মার্টিন সিংহ, ডেইলি সান পত্রিকার জেলা প্রতিনিধি নূরে আলম শাহ, অলক, শিশু সাংবাদিক রহিম শুভ প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন, চ‍্যানেলএস এর জেলা প্রতিনিধি জয় মহন্ত

বক্তারা এসময় বলেন প্রয়োজনে অসহায়, গরীব, শিশু শ্রমে জড়িত শিশু, পথ শিশুদের উন্নয়নে শিশু বান্ধব আলাদা বাজেট প্রনয়ন করতে হবে । কাজটি কঠিন হতে পারে কিন্তু অসম্ভব হবে না। শুধু প্রয়োজন শিশুদের উন্নয়নে শিশু শ্রম বন্ধের আন্তরিক স্বদিচ্ছা। আন্তরিক ভালবাসা, সংহতি, সহনশীলতা, সহিষ্ণু মনোভাব নিয়ে কাজ করলে এই শিশু মানব সম্পদ এই সোনার বাংলায় সোনার সম্পদ হিসাবে প্রতিষ্ঠা পাবে। আজকের দিনে এটাই আমাদের প্রত্যাশা রেখে কাজ করে যেতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*