নওগাঁয় কুড়িয়ে পাওয়া নবজাতকের স্থান রাজশাহী শিশু নিবাসে

নওগাঁয় কুড়িয়ে পাওয়া নবজাতকের স্থান রাজশাহী শিশু নিবাসে
সুদাম চন্দ্র,নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর আত্রাইয়ে উদ্ধার হওয়া নবজাতক শিশুটিকে রাজশাহী ছোট মুণি শিশু নিবাসে রাখার নির্দেশ প্রদান করেছে আদালত। গতকাল রোববার দুপুরে শিশুটিকে আদালতে হাজির করলে নওগাঁ’র শিশু আদালতের বিচারক মোঃ শরিফুল ইসলাম এই রায় প্রদান করেন।
থানা সুত্রে জানা যায়, নওগাঁ জেলার আত্রাই উপজেলার জোসনা বেগম কয়েক দিন আগে বেড়াতে যায় পার্শ্ববর্তী রাজশাহী জেলার মোহনপুর উপজেলার আত্মীয় বাড়িতে। সেখান থেকে ফেরার পথে মোহনপুর উপজেলার সইপাড়া তুলশীতলা নামকস্থানের ফাঁকা মাঠে এক নবজাতক দেখতে পান। সেখানে তিনি শিশুটির কোন অভিভাবক খুজে না পেয়ে নিজ বাড়ি নওগাঁ জেলার আত্রাই উপজেলার মহাদিঘী গ্রামে নিয়ে আসেন। বিষয়টি পুলিশকে জানালে পুলিশ শিশুটিকে জোসনা বেগমের কাছ থেকে নিয়ে আত্রাই উপজেলা স্বাস্থকমপ্লেক্সে ভর্তি করাই।
শিশুটিকে দত্তক নেয়ার জন্য আত্রাইয়ের বিশিষ্ট ব্যবসায়ী ফখরুল বারী এবং নওগাঁ জজ কোর্টের আইনজীবি এ্যাড. মনসুর আলী আদালতে আবেদন করেন।
শিশুটিকে আদালতে হাজির করা হলে আদালতের বিচারক শিশুটিকে প্রত্যক্ষ করেন। শিশুটির অভিভাবক খুঁজে পাওয়া গেলে যাতে আইনগত কোন সমস্যা না হয় সেজন্য দত্তক না দিয়ে রাজশাহী ছোট মুণি শিশু নিবাসে রাখার নির্দেশ দেন।
এ ব্যাপারে এ্যাড. ওমর ফারুক সুমন জানান, রাজশাহী ছোট মুণি শিশু নিবাসে পাঠানোর উদ্দেশ্য হলো শিশুটি যেন তার প্রকৃত অভিভাবক খুঁজে পায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*