নতুন তিনটি বিভাগ চালুর বিষয়ে চুয়েটে ভিসির সাথে ইউজিসি প্রতিনিধি দলের মতবিনিময়

নতুন তিনটি বিভাগ চালুর বিষয়ে চুয়েটে ভিসির সাথে ইউজিসি প্রতিনিধি দলের মতবিনিময়

স্টাফ রিপোর্টার৷৷  চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ নতুন তিনটি বিভাগ চালুর বিষয়ে মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম মহোদয়ের সাথে বাংলাদেশ মঞ্জুরী কমিশন (ইউজিসি)-এর তিন সদস্যের একটি প্রতিনিধি দল সাক্ষাৎ ও মতবিনিময় করেছেন। বিভাগ তিনটি হচ্ছে- নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগ, বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং ম্যাটেরিয়াল সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং। অদ্য ০৫ সেপ্টেম্বর (বুধবার), ২০১৮ খ্রিঃ দুপুরে ভাইস চ্যান্সেলর কার্যালয়ে উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ইউজিসি প্রতিনিধি দলের সদস্যরা হলেন- ইউজিসি’র সম্মানিত সদস্য প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি, পাবলিক বিশ্ববিদ্যালয় বিভাগের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) জনাব খন্দকার হামিদুর রহমান এবং সিনিয়র সহকারী পরিচালক জনাব নাসিমা আক্তার খাতুন।

মতবিনিময়কালে ইউজিসি প্রতিনিধি দল বিভাগ তিনটি চালুর করার জন্য চুয়েটের প্রয়োজনীয় ভৌত অবকাঠামো ও ল্যাবরেটরি সুবিধা সরেজমিনে পরিদর্শন করেন। এ সময় তাঁরা চুয়েটের চলমান অগ্রগতিকে এগিয়ে নেওয়ার জন্য সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন চুয়েটের স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ সাইফুল ইসলাম, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন অধ্যাপক ড. রণজিৎ কুমার সূত্রধর, পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ আব্দুর রহমান ভূঁইয়া, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. কৌশিক দেব, উন্নয়ন ও পরিকল্পনা (পিএন্ডডি) দপ্তরের পরিচালক অধ্যাপক ড. সুদীপ কুমার পাল এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*