নিরাপদ সড়কের দাবিসহ বাংলাদেশের তরুণ শিক্ষার্থীদের চলমান আন্দোলনকে সমর্থন অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অফ নিউ সাউথ ওয়ালেসে অধ্যয়নরত গবেষকদের

নিরাপদ সড়কের দাবিসহ বাংলাদেশের তরুণ শিক্ষার্থীদের চলমান আন্দোলনকে সমর্থন অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অফ নিউ সাউথ ওয়ালেসে অধ্যয়নরত গবেষকদের
আসাদুজ্জামান খান, পিএইচডি স্টুডেন্ট, ইউনিভার্সিটি অফ নিউ সাউথ ওয়ালেস, অস্ট্রেলিয়া, ক্যনবেররা ;; নিরাপদ সড়কের দাবিসহ বাংলাদেশের তরুণ শিক্ষার্থীদের চলমান আন্দোলনকে সমর্থন জানিয়ে গতকাল (৩ রা আগস্ট) মানববন্ধন করেছেন অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অফ নিউ সাউথ ওয়ালেসে অধ্যয়নরত গবেষকেরা ।
মানববন্ধনের পর গবেষকেরা অস্ট্রেলিয়ায় বাংলাদেশ হাই কমিশনে একটি স্মারকলিপি জমা দিয়েছেন । স্মারকলিপিতে শিক্ষার্থীদের যৌক্তিক দাবিগুলো মেনে নিতে সরকারের প্রতি আহবান জানিয়ে অনতিবিলম্বে আমাদের তরুণ শিক্ষার্থীদের শান্তপূর্ণ আন্দোলনে বাংলাদেশ পুলিশের অন্যায় আচরণ বন্ধেরও দাবি জানিয়েছেন । এই সময়ে ‘উই ওয়ান্ট জাস্টিস’ ও ‘নিরাপদ সড়ক চাই’ সহ নানান স্লোগান ধ্বনিত হতে থাকে বাংলাদেশ হাই কমিশন অস্ট্রেলিয়ার সামনে ।
বাংলাদেশ হাই কমিশন, অস্ট্রেলিয়া স্মারকলিপি গ্রহণ করেছেন এবং বাংলাদেশ স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রনালয়ে সুনির্দিষ্টভাবে প্রেরণ করা হবে বলেও আশ্বস্ত করেছেন।
এ প্রসঙ্গে ইউনিভার্সিটি অফ নিউ সাউথ ওয়ালেসের পক্ষে ড: তাসনিম রহমান স্মিতা বলেন বলেন, প্রতি বছর সড়ক দুর্ঘটনায় অসংখ্য মানষ মারা যাচ্ছে। অদক্ষ চালক, ফিটনেসবিহীন গাড়ি ও ট্রাফিক আইনের অবমাননা এর জন্য দায়ী। তরুণ শিক্ষার্থীদের আজ মৌলিক অধিকার আদায়ের জন্য রাজপথে নেমে আসতে হয়েছে, এজন্য আমরা লজ্জিত । আমরা এই সমস্যার দ্রুত সমাধানের দাবি জানাচ্ছি।
স্মিতা আরো বলেন, আমরা কোনোরকম রাজনৈতিক অঙ্গসংগঠনের অংশ নই এবং অস্ট্রেলিয়ার রাজধানী ক্যানবেরা থেকে বাংলাদেশের সচেতন নাগরিক হিসেবে, শিক্ষার্থীদের নিরাপদ সড়কের আন্দোলনকে আমরা পূর্ণ সমর্থন জানাচ্ছি। আমরা আশা করছি, এই সমস্যার দ্রুত সমাধান হোক এবং বাংলাদেশে সকল সড়ক হোক সকলের জন্য নিরাপদ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*