নির্বাচনে বিএনপি’র অংশগ্রহনের বিষয়ে দৃঢ় আশাবাদ সিইসি’র

নির্বাচনে বিএনপি’র অংশগ্রহনের বিষয়ে দৃঢ় আশাবাদ সিইসি’রপারভেজ, পটুয়াখালী প্রতিনিধি ঃ  জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির অংশগ্রহণের দৃঢ় আশাবাদ ব্যক্ত করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা বলেছেন, খুলানায় একটি সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। যা কিছু সামান্য ত্রুটিবিচ্যুতি পাওয়া গেছে তা তাৎক্ষণিক কঠোর ব্যবস্থা নেয়া হয়েছে। তিনি আরও বলেন, তফসিল ঘোষিত সকল নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন হবে। বর্তমানে অনুষ্ঠিত নির্বাচন সমুহ আন্তর্জাতিক মানের এবং গ্রহণযোগ্য বলেও তার দাবি। তিনি মনে করেন শতভাগ সুষ্ঠুভাবে সকল নির্বাচন করার চেষ্টা রয়েছে তার কমিশনের। মুক্তযুদ্ধকালীন তার স্মৃতিবিজড়িত পটুয়াখালীর কলাপাড়া উপজেলায় সৌন্দর্যমন্ডিত নবনির্মিত কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে গণমাধ্যম কর্মীদের প্রশ্নের জবাবে সিইসি শনিবার (৯ জুন) বেলা আড়াইটায় একথা বলেন। তিনি এসময় কলাপাড়ার দৃষ্টিনন্দন শহীদ মিনার ছাড়াও নবনির্মিত শহীদ শেখ কামাল স্মৃতি বমপ্লেক্স অডিটরিয়াম ঘুরে দেখেন।
অপর এক প্রশ্নে সিইসি আরও বলেন, পর্যায়ক্রমে কলাপাড়ায় স্মার্ট কার্ড বিতরণ করা হবে। তিনি বলেন, একটি গ্রহণযোগ্য নির্বাচন সম্পন্ন করাই হচ্ছে তার কমিশনের প্রধান কাজ। যেটি তারা করে যাচ্ছেন। শনিবার তিনি কলাপাড়ার সার্ভার স্টেশন পরিদর্শন করেন। পরিদর্শণ শেষে নির্বাচন কর্মকর্তাদের বিভিন্ন দিকনির্দেশনা দেন।সিইসি বলেন, নির্বাচন কমিশন স্বতন্ত্রভাবে কাজ করে যাচ্ছে। এসময় তার সফরসঙ্গী হিসেবে নির্বাচন কমিশনের নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউট এর মহাপরিচালক মোস্তফা ফারুক, পটুয়াখালী জেলা নির্বাচন কর্মকর্তা জিয়াউর রহমান খলিফা, কলাপাড়ার উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব তালুকদার, পৌরমেয়র বিপুল চন্দ্র হাওলাদার, ইউএনও মোঃ তানভীর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম রাকিবুল আহসান, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কলাপাড়ার সাবেক কমান্ডার বদিউর রহমান বন্টিন, মুক্তিযোদ্ধা নাজমুল হুদা সালেক, উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তফা কামাল, উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রশীদ উপস্থিত ছিলেন।
মুক্তযুদ্ধকালীন সময়ে এ উপজেলায় সশস্ত্র মুক্তিযুদ্ধে অংশগ্রহণের স্মৃতিবিজড়িত ঘটনার কথা মনে করে তিনি এই এলাকার ব্যাপক উন্নয়ন চলছে যাতে সকলকে সহায়তার জন্য অনুরোধ ব্যক্ত করেন। সিইসি তার মুক্তযুদ্ধকালীন কয়েক সহযোদ্ধার সঙ্গে আবেগপ্রবণ হয়ে অন্তরঙ্গ কথাবার্তা ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*