নৌকা প্রতীক যে নিয়ে আসবে তার জয়ের লক্ষ্যে আমরা কাজ করব

নৌকা প্রতীক যে নিয়ে আসবে তার জয়ের লক্ষ্যে আমরা কাজ করব
-চেয়ারম্যান অহিদুল আলম

 সাক্ষাতকার গ্রহণে , রফিক তালুকদার—
মোহাম্মদ অহিদুল আলম ফটিকছড়ির আব্দুল্লাহপুর ইউনিয়নের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম ছিদ্দিক আহমদ। আর মাতার নাম রোকেয়া বেগম । শিক্ষাগত যোগ্যতা ক্ষেত্রে তিনি বি এস এস অনার্স,এম এস এস(রাজনীতিও বিজ্ঞান) এম বি এ (মার্কেটিং)।আব্দুল্লাহপুর ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান অহিদুল আলম, র্বতমান উপজেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি আরো বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত আছেন। সমপ্রতি তাঁর ্্ ইউনিয়ন ও রাজনীতির বিভিন্ন দিক নিয়ে কথা বলি। আলোচনার সংক্ষিপ্ত অংশ পাঠকদের জন্য তুলে ধরা হল-
সিটিজি পোষ্ট ঃ আব্দুল্লাহপুর ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন এ ব্যাপারে আপনার অনুভূতি কি?
অহিদুল আলমঃ একজন নির্বাচিত প্রতিনিধি হিসেবে এলাকাবাসির পাশে ও এলাকার উন্নয়নে কাজ করতে পেরে আমি আনন্দিত।
সিটিজি পোষ্ট ঃ জনপ্রতিনিধি এবং রাজনীতি একসাথে দুটো কিভাবে সামলাচ্ছেন?
অহিদুল আলমঃ জনপ্রতিনিধি ও রাজনীটি দুটোই জনকল্যানের সহায়ক। সে হিসেবে জনপ্রতিনিধি ও রাজনীতি দুটোর সাথে জড়িত আছি শুধুমাত্র মানুষের কল্যানের জন্য। তাই একসাথে দুটো দায়িত্ব পালনে কোন সমস্যার সম্মূখিন হচ্ছিনা।
সিটিজি পোষ্ট ঃ প্রতিশ্রুতির কতটুকু বাস্তবায়ন করতে পেরেছেন?
অহিদুল আলমঃ প্রতিশ্রতির কতটুকু বাস্তবায় করতে পেরেছি সেটাই এলাকাবাসী বলবে। আমি শুধু এটাই বলব এলাকাবাসীর সেবা ও এলাকার উন্নয়নে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি।
সিটিজি পোষ্ট ঃ আপনার ইউনিয়নের প্রধান সমস্যা কি?
অহিদুল আলমঃ আমার ইউনিয়নের প্রধান সমস্যা হচ্ছে শিক্ষা ব্যবস্থা। একটিমাত্র উচ্চ বিদ্যালয় থাকলেও নানা সমস্যায় র্জজরিত। তবে বিদ্যালয়টির উন্নয়নে প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছ্ িসম্প্রতি বিদ্যালয়টির জন্য একটি ভবন পেয়েছি। শীঘ্রই ঠিকাদার নিয়োগ করা হবে।
সিটিজি পোষ্ট ঃ অভিযোগ আছে আপনার এলাকায় মাদকের রাজত্ব বেড়েই চলছে।
অহিদু আলমঃ- মাদকমুক্ত ইউনিয়ন গড়ে তোলার লক্ষ্যে অগ্রনি ভ’মিকা পালন করছি। প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী মাদকের বিরুদ্ধে আমরা জিরো টলারেন্সে আছি। কাউকে ছাড় দেওয়া হচ্ছেনা।
সিটিজি পোষ্ট ঃ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ফটিকছড়ি আওয়ামীলীগ ঐকবদ্ধ হওয়া কতটুকু গুরত্বপূর্ণ মনে করেন?
অহিদুল আলমঃ জাতীয় নির্বাচনকে সামনে রেখে উপজেলা আওয়ামীলীগের ঐক্যবদ্ধতা অত্যান্ত গুরত্ববহণ করে। কারন একবদ্ধ্য হওয়য় ছাড়া জয় সম্ভবনা। সে লক্ষ্যে উপজেলা আওয়ামীরীগের নেতৃবৃন্দ কাজ করে যাচ্ছে।
সিটিজি পোষ্ট ঃ দলীয় প্রার্থী ব্যতিত অন্য দলের কোন প্রার্থী নৌকা প্রতীকের মনোনয়ন পেলে আপনাদের ভূমিকা কি থাকবে?
অহিদুল আলমঃ আমরা আশা করছি দলীয় প্রার্থী মনোনয়ন পাবে। তারপরও কোন কারনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্য দলের কোন প্রার্থীকে যদি মনোনয়ন দেয় তাহলে নৌকা প্রতীকের জয়ের লক্ষ্যে আমরা কাজ করব। কারন ব্যাক্তির চেয়েও প্রতীক বড়।
সিটিজি পোষ্ট ঃ এলাকাবাসির উদ্দেশ্যে কিছু বলুন
অহিদুল আলমঃ এলাকাবাসীর উদ্দেশ্যে আমি বলব আমরা নির্বাচিত জনপ্রতিনিধি যারা আছি হাজার চেষ্টা করলেও এলাকাবাসির সহয়োগীতা ছাড়া উন্নয়ন সম্ভব নয়। তাই আমি এলাকাবাসীর দোয়া ও সহযোগীতা কামনা করছি।
সিটিজি পোষ্ট ঃ আপনাকে ধন্যবাদ
অহিদুল আলমঃ আপনাকেও ধন্যবাদ। এবং সিটিজি পোষ্ট সংশ্লিষ্ট সকলের প্রতি রইল শুভেচ্ছা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*