নৌ মন্ত্রী শাজাহান খানকে আইনি নোটিশ..!

নৌ মন্ত্রী শাজাহান খানকে আইনি নোটিশ..!

স্টাফ রিপোর্টার ;; নৌ মন্ত্রী শাজাহান খান কোন ক্ষমতা বলে মন্ত্রিত্বের পাশাপাশি বাংলাদেশ সড়ক পরিবহন ও শ্রমিক ফেডারেশনের সভাপতি রয়েছেন-তার কারণ ব্যাখ্যা করতে আইনিনোটিশ পাঠিয়েছেন এক আইনজীবী।০২/০৮/২০১৮ ইং তারিখ বৃহস্পতিবার দুপুরে সুপ্রিমকোর্টের আইনজীবী মো. একলাছ উদ্দিন ভুঁইয়া রেজিস্ট্রি ডাকযোগে এ নোটিশপাঠান। নোটিশে২৪ ঘণ্টার মধ্যে মন্ত্রীকে জবাব দিতে বলা হয়েছে। আর জবাব না দিলে হাইকোর্টে রিট করা হবে বলে জানিয়েছেন এই আইনজীবী।

নোটিশে বলা হয়, ‘আপনি (নৌমন্ত্রী) বিগত ৫ জানুয়ারি ২০১৪, বিনা প্রতিদ্বন্দিতায় মাদারীপুর-২ থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। পরর্বতীতে সংবিধানের ১৪৮ ধারা মোতাবেক ২০১৪ সালের ১২ জানুয়ারিতে মন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেছেন। সংবিধান সংরক্ষণ, সব নাগরিকের প্রতি সমান আচরণ ও রাগ অনুরাগ কিংবা বিরাগের বশবর্তী হয়ে কোনো কাজ করবেন না। কিন্তু বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন একটি শ্রমিক সংগঠন। এই সংগঠনের কাজ হচ্ছে শ্রমিকদের সুযোগ-সুবিধা নিয়ে কর্তৃপক্ষের সাথে কালেক্টিভ বার্গেইনিং এজেন্ট (সিবিএ) হিসেবে কাজ করা। অর্থাৎ – কোনো শ্রমিক যদি কোনো প্রকার অপরাধে জড়িত থাকে তবে সেই শ্রমিকের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করে শ্রমিক সংগঠন। সেখানে আপনি একজন মন্ত্রী হওয়ার পরও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি দায়িত্ব পালন করা অসাংবিধানিক এবং নৈতিকভাবে প্রশ্নবিদ্ধ।

‘সাংবিধানিক পদে থেকে ফেডারেশনের কার্যকরী সভাপতি পদে থাকা কেন বেআইনি ও নৈতিকতা-বিরোধী হবে না, তা নোটিশ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে জবাব দিতে অনুরোধ করা যাচ্ছে। অন্যথায়, নৌপরিবহন মন্ত্রীর বিরুদ্ধে সংবিধান লঙ্ঘন ও শপথ ভঙ্গের অভিযোগে উচ্চ আদালতের আশ্রয় নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*