বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক:নড়াইলের মাটি ও মানুষের আস্থার প্রতীক জসিমউদ্দিন কনক

বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক:নড়াইলের মাটি ও মানুষের আস্থার প্রতীক জসিমউদ্দিন কনক

সাইফুল ইসলাম,,বিশেষ প্রতিনিধিঃ-তারুণ্যের অহংকার, নড়াইলের মাটি ও মানুষের আস্থার প্রতীক‌, দূর সময়ের কান্ডারী গরিবের বন্ধু, সৎ, দক্ষ, কর্মী বান্ধব তরুণ জননেতা, বাংলাদেশ আওয়ামীলীগ লোহাগড়া উপজেলা শাখার বিঙ্গান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃজসিমউদ্দিন (কনক)। অসহায় জনসাধারণের পাশে দাড়িয়ে কর্মী বান্ধব নেতা হিসেবে জনপ্রিয়তা অর্জন করেছেন তিনি।এ সময়ের বাহক, যিনি হাটলে হয়ে যায় মিছিল। কথা বললে হয়ে যায় স্লোগান। তিনি বসলে হয়ে যায় জনসভা। যার ডাকে রাজপথে হাজার হাজার জনতা নেমে আসে, তিনি হলেন রাজপথের লড়াকু সৈনিক, বলিষ্ঠ কন্ঠস্বর, অসাধারণ ব্যক্তিত্ব মানবিক গুনাবলীর অধিকারী।

নড়াইল-২ নির্বাচনী এলাকা তথা (নড়াইল সদর, লোহাগড়া, লাহুড়িয়া) এলাকা জুড়ে নেতাকর্মী ও সাধারণ ভোটারদের মুখে মুখে তার নাম ছড়িয়ে পড়েছে। এদিকে গ্রহণযোগ্যতার মাপ-কাটিতে তৃণমূল সমর্থিত ও জনপ্রিয় নেতাকেই বাংলাদেশ আওয়ামীলীগ থেকে মনোনয়ন দিবে বলে আশাবাদী নেতা-কর্মীরা ও জনসাধারণ।
শুধু দেশে নয়, দেশের বাহিরে রয়েছে তার অনেক কৃতিত্ব। তরুণ এই নেতা বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ নিউইয়র্ক শাখা-যুুক্তরাষ্টের সাবেক সফল সভাপতি। তিনি বলেন, দেশের গণতন্ত্র ও উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় নৌকার প্রতীকেই সাধারন ভোটাররা তাদের ভোট দিবেন বলে আশাবাদী। এছাড়া বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি, মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা শক্তিশালী নেতৃত্বে দেশের উন্নয়ন আগামীতে সারা বিশ্বের কাছে রোল মডেল হিসেবে উপস্থাপিত হবে বলেও আশা করেন তিনি।
তিনি এলাকার শিক্ষা, সাংস্কৃতিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের দেখাভলের দায়িত্ব পালন করেন। এছাড়া অসহায় দলীয় নেতাকর্মীদের পাশে দাড়িয়ে ইতোমধ্যে তিনি কর্মী বান্ধব নেতা হিসেবে তৃনমুলের নেতাকর্মীদের নিকট থেকে ব্যাপক সাড়া পেয়েছেন তিনি।
তরুণ এ আওয়ামীলীগ নেতা মানুষের বিপদে পাশে দাড়াচ্ছেন। এছাড়া দুস্থ-অসহায়দের পাশে দাঁড়ানো, চিকিৎসাসেবা দিয়ে মানবিকতার পরিচয় দেয়ায় সবশ্রেনীর মানুষের নিকট একটি আস্থার ঠিকানা হিসেবে পরিচিতি পেয়েছে।বন্যায় ক্ষতিগ্রস্থ্যদের মাঝে ত্রান, নগদ অর্থ বিতরণসহ সার্বিক খোঁজ খবর রেখেছেন তিনি, সবসময় চেষ্টা করেছেন নেতাকর্মীসহ সর্বসাধারনের পাশে দাড়াবার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*