বাগেরহাট-৩ আসনের উপ নির্বাচনে হাবিবুন নাহার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন

বাগেরহাট-৩ আসনের উপ নির্বাচনে হাবিবুন নাহার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন 
এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট অফিস: বাগেরহাট-৩ আসনের উপ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আজ। এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মঙ্গলবার দু’টি মনোনয়নপত্র সংগ্রহ করা হয়। আ’লীগ মনোনীত প্রার্থী, সাবেক এমপি এবং খুলনা সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেকের পতœী হাবিবুন নাহারের পক্ষে একটি সংগ্রহ করা হয়। চিত্র নায়ক শাকিল খানের পক্ষে অপর মনোনয়নপত্রটি সংগ্রহ করা হয়। আজ বাগেরহাটে রিটানির্ং অফিসারের কাছে মনোনয়পত্র দাখিল করবেন হাবিবুন নাহার।
শাকিল খান গণমাধ্যমকে জানিয়েছেন তিনি মনোনয়নপত্র দাখিল করবেন না। তিনি মনোনয়নপত্র দাখিল না করলে হাবিবুন নাহারের একটি মনোনয়নপত্রই আজ দাখিল হবে। আগামী ৩জুন মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন আ’লীগ প্রার্থী হাবিবুন নাহার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন বলে ধারণা করা হচ্ছে।বাগেরহাট-৩ আসনের উপ-নির্বাচন থেকে সরে দাড়ালেন চিত্র নায়ক শাকিল খান। আজ বৃহস্পতিবার মুঠো ফোনে  বলেন, গত ১৯মে আমার পক্ষে আমার ভাগ্নে শাহরিয়ার নাজিম মনোনয়নপত্র সংগ্রহ করেন। এর পরের দিন (২০মে) প্রধানমন্ত্রী আমাকে এই অল্প কয়েকদিনের জন্য নির্বাচন না করতে বলেন। আগামীতে দলের জন্য কাজ করে প্রস্তুতি রাখতে বলেছেন। তার নির্দেশে আমি নির্বাচন থেকে সড়ে দাড়ালাম।

চিত্র নায়ক শাকিল খান রামপাল উপজেলার গেীরম্বা এলাকার সন্তান। তিনি বাংলা চলচ্চিত্রের একজন সনামধণ্য নায়ক।
নির্বাচন কমিশন ঘোষিত তফশীল অনুযায়ী ২৪ মে বৃহস্পতিবার রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নীং অফিসারের নিকট মনোয়নপত্র জামাদানের শেষ দিন, ২৭ মে রবিবার মনোনয়নপত্র বাছাই, ৩ জুন রবিবার প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন এবং আগামী ২৬ জুন মঙ্গলবার ভোটগ্রহনের দিন ধার্য রয়েছে। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৪ মে, যাচাই-বাছাই ২৭ মে এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৩ জুন মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ধার্য করা হয়েছে। আর ভোট গ্রহণ হবে ২৬ জুন। দুই উপজেলায় ১৬টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে মোট দুই লাখ ২৬ হাজার ২৪৯ ভোটার রয়েছে। এই আসনে কেন্দ্র রয়েছে ৯০টি।

বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা মো. রুহুল আমিন মল্লিকবলেন, নির্বাচনে শেষ পর্যন্ত যদি একজন প্রার্থী থাকেন, তাহলে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনের পর তাঁকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*