বায়রা-এর নির্বাচনে মনোনয়নপত্র তুলেও সমঝোতার পর সরে দাঁড়ালেন ওয়ান-ইলেভেনের সেই আলোচিত সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট জেনারেল মাসুদ

বায়রা-এর নির্বাচনে মনোনয়নপত্র তুলেও সমঝোতার পর সরে দাঁড়ালেন ওয়ান-ইলেভেনের সেই আলোচিত সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট জেনারেল মাসুদ

নিজস্ব প্রতিনিধি :   বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিজ (বায়রা)-এর নির্বাচনে মনোনয়নপত্র তুলেও সমঝোতার পর সরে দাঁড়ালেন ওয়ান-ইলেভেনের সেই আলোচিত সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট জেনারেল মাসুদ উদ্দিন চৌধুরী (অব.)। আগামী ১৮ সেপ্টেম্বর প্রতিষ্ঠানটির নির্বাচনের কথা ছিল। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল আগামীকাল।

২৭ সদস্যের কার্যনির্বাহী কমিটির জন্য ২৩৮ জন মনোনয়নপত্রও তোলেন। এর মধ্যে ১৪৯ জনের মনোনয়নপত্র বাতিল হয়। তবে শেষ পর্যন্ত সমঝোতার কমিটিই হতে যাচ্ছে। এক্ষেত্রে চাঁদপুর ৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসন (২৬৪) থেকে আ.লীগের মনোনয়নপ্রত্যাশী ও কলাবাগান ক্লাবের নেতা শফিকুল আলম ফিরোজের প্যানেলের সহ-সভাপতি হতে চেয়েছিলেন সাবেক এই সেনা কর্মকর্তা। গতকাল তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ান বলে জানা গেছে।

ওয়ান-ইলেভেনের পর টানা ছয় বছর অস্ট্রেলিয়ায় বাংলাদেশ হাইকমিশনারের দায়িত্ব পালন করেন জেনারেল মাসুদ। এরপর অবসরে ঢাকায় এসে একটি পাঁচতারকা মানের রেস্টুরেন্টের ব্যবসা করছেন। ওয়ান-ইলেভেনের সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে দেশের দুর্নীতি-অনিয়ম দূর করার অভিযানের জন্য গঠন করা ‘গুরুতর অপরাধ দমনসংক্রান্ত জাতীয় কমিটি’র প্রধান সমন্বয়ক ছিলেন মাসুদ উদ্দিন চৌধুরী। সে সময় সাভারের নবম পদাতিক ডিভিশনের জিওসি থাকা মাসুদ উদ্দিন চৌধুরী পদোন্নতি  পেয়ে  মেজর  জেনারেল  থেকে লেফটেন্যান্ট জেনারেল হন। পরে ২০০৮ সালের ৪ নভেম্বর বাংলাদেশ হাইকমিশনার দায়িত্ব নিয়ে চলে যান অস্ট্রেলিয়া। স্বাভাবিক মেয়াদ শেষ হওয়ার পর বর্তমান সরকার চার দফায় তার মেয়াদ বাড়ানোয় মোট ছয় বছর অস্ট্রেলিয়ায় দায়িত্ব পালন করেন। পরে ২০১৪ সালের  শেষ নাগাদ ঢাকায় ফিরে আসেন।

তেজগাঁওয়ে একটি ফাইভ স্টার মানের রেস্টুরেন্ট পরিচালনা করছেন তিনি। দুই মেয়ে বিদেশে থাকায় সস্ত্রীক রেস্টুরেন্ট ব্যবসা নিয়েই এখন ব্যস্ত ওয়ান-ইলেভেনের এই আলোচিত সেনা কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*