বুড়িচংয়ের বিভিন্ন সড়কে হাতি দিয়ে টাকা উঠানোর অভিযোগ

বুড়িচংয়ের বিভিন্ন সড়কে হাতি দিয়ে টাকা উঠানোর অভিযোগ

সাকিব আল হেলাল।। কুমিল্লার বুড়িচং উপজেলার বিভিন্ন সড়কে হাতি দিয়ে চাঁদাবাঁজির অভিযোগ করেছে ভুক্তভোগী চালক ও যাত্রীরা।বুড়িচং উপজেলার ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের বুড়িচং অংশ কোরপাই,নিমসার,কাবিলা এলাকা এবং কুমিল্লা-সিলেট সড়কের বুড়িচং অংশ ময়নামতি,দেবপুর,রামপুর এলাকায় চলছে হাতি দিয়ে চাঁদাবাঁজি।প্রায় প্রতিদিন এ দৃশ্য লক্ষ করা যায়।মহাসড়কে হাতি দিয়ে টাকা নেওয়ার কারনে প্রায় সময় মহাসড়কে যানজটের সৃষ্টি হয়।কখনো মোটর সাইকেল কখনো প্রাইভেটকার কিংবা বাসসহ অন্যান্যে যানবাহনের সামনে হাতি দাঁড় করিয়ে টাকা আদায় করছে।১০ টাকার কম দিলে গাড়ি ছাড়ে না ।এভাবে প্রতিদিনেই সড়ক কিংবা মহাসড়কে হাতি দিয়ে টাকা আদায় করছে বলে চালকও যাত্রীরা অভিযোগ করেছেন।ঢাকা-চট্রগ্রাম ও কুমিল্লা-সিলেট সড়কসহ বুড়িচংয়ের অন্যানো সড়কেও হাতি দিয়ে টাকা আদায়ের দৃশ্য লক্ষ করা গেছে।
এ ব্যাপারে মোটর সাইকেল চালক সোহেল বলেন,আমি ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের কোরপাই এলাকাতে মোটর সাইকেল যোগে জরুলী কাজে যাচ্ছিলাম কিন্তু পথে আমাকে হাতি দিয়ে গতিরোধ করে আমিসহ কয়েকজন থেকে ১০ টাকা করে টাকা নিয়ে রাস্তা ছাড়ে”।
আরেক ভুক্তভোগী স্বপন বলেন,আমি আমার প্রাইভেটকার চালিয়ে যাচ্ছি কুমিল্লা-সিলেট সড়কের ময়নামতি এলাকাতে আসলে হাতি দিয়ে গাড়ির গতিরোধ করে আমিসহ কয়েকজন থেকে ২০ টাকা করে নিয়ে রাস্তা ছাড়ে”।
এ ব্যাপারে বুড়িচং থানা ভারপ্রাপÍ কর্মকর্তা মনোজ কুমার দে জানান, এ ব্যাপারে আমার জানা নাই। তবে অভিযোগ পেলে নিশ্চয়ই প্রয়োজনীয়
ব্যাবস্থা নিব”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*