মান্দায় বি. এন. বি আইডিয়াল কলেজে ব্যাতিক্রমধর্মী মা সমাবেশ অনুষ্ঠিত!

মান্দায় বি. এন. বি আইডিয়াল কলেজে ব্যাতিক্রমধর্মী মা সমাবেশ অনুষ্ঠিত!

নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর মান্দায় বি. এন. বি আইডিয়াল কলেজের উদ্যোগে ব্যাতিক্রমধর্মী মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার দুপুর ১২ টায় অত্র কলেজ হলরুমে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বাংলা প্রভাষক জিয়াউর রহমানের সঞ্চালনায় এবং আব্দুস সালাম মোল্লার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কীটনাশক ব্যাবসায়ী দুলাল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চ্যানেল সিক্স বাংলার নওগাঁ জেলা প্রতিনিধি মাহবুবুজ্জামান সেতু।

সমাবেশে বক্তব্য প্রধান করেন কলেজের প্রভাষক মিজানুর রহমান নুরশাদ। উল্লেখ্য, গত ১৫ ই আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে কলেজ কর্তৃক আয়োজিত রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদেরকে আজকের মা সমাবেশে ওই দিনের প্রতিযোগিতায় ১ম পুরস্কার বিজয়ী দ্বাদশ শ্রেণীর ছাত্রী রুজিনা আক্তারকে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের অসমাপ্ত আত্ম জীবনী বই, ২য় পুরস্কার দ্বাদশ শ্রেণীর ছাত্র শামিম হোসেনকে বেগম রোকেয়ার লেখা বই এবং ৩য় পুরস্কার হিসেবে ২ জন কলেজ ছাত্রীকে চাচা কাহিনীর বই সৌজন্য পুরস্কার হিসেবে হাতে তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি এবং বিশেষ অতিথিকেও কলেজের পক্ষ থেকে সম্মাননা স্বরূপ পুরস্কৃত করা হয়। অতিথিদের সম্মাননা এবং বিজয়ীদেরকে পুরস্কৃত করেন অত্র কলেজের অধ্যক্ষ গোলাম রাব্বানী।

মা সমাবেশের পর অত্র কলেজ মাঠে সকল ছাত্র-ছাত্রীকে তাদের নিজ নিজ মায়েদের দুই পা পানি দিয়ে ধুয়ে-মুছে পরিস্কার করে নেল কাটার দিয়ে পায়ের নখ কেটে দিতে নির্দেশ দেওয়া হয়, যেন ভবিষ্যতে তারা তাদের বাবা-মার যতœ নিতে ভূল না করে। শেষে শহীদদের প্রতি শ্রদ্ধা রেখে প্রধান অতিথির পক্ষ থেকে অত্র কলেজে বৃক্ষ রোপন করা হয়।

সমাবেশে কুরআন তেলাওয়াত করেন কলেজের গ্রন্থাগারিক গুলবর রহমান, গীতা পাঠ করেন দ্বাদশ শ্রেণীর ছাত্র প্রশান্ত কুমার। মা সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অত্র কলেজের সকল শিক্ষক-কর্মচারী, ছাত্র-ছাত্রী ও অবিভাবক এবং কমিটির সদস্য বৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*