মুক্তিযোদ্ধার পক্ষের শক্তির কাছে আজকে এই বাংলাদেশ আছে বলেই আমরা কথা বলতে পারছি

মুক্তিযোদ্ধার পক্ষের শক্তির কাছে আজকে এই বাংলাদেশ আছে বলেই আমরা কথা বলতে পারছিরমেশ চন্দ্র সেন
মাজেদুর,ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেছেন, মুক্তিযোদ্ধার পক্ষের শক্তির কাছে আজকে এই বাংলাদেশ আছে বলেই আমরা কথা বলতে পারছি। আমরা আমাদের অধিকারের কথা বলতে পারছি এবং অধিকারগুলো আদায় করে নিতে পারছি। বিএনপি-জামায়াতের কাছে বাংলাদেশ থাকলে অধিকার তো দুরের কথা ঠিকমত কথাও বলতে পারতাম না। মঙ্গলবার সকালে ঠাকুরগাঁও সদর উপজেলার জামালপুর ইউনিয়নের পারপূগী দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের উর্দ্ধমূখী সম্প্রসারণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্ত¡াবধানে এক কোটি টাকা ব্যয়ে পারপুগী দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের তিনতলা বিশিষ্ট উর্দ্ধমূখী স¤প্রসারণ কাজ সম্পন্ন করা হবে।
সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেন, বুকের তাজা রক্ত দিয়ে মুক্তিযোদ্ধারা এই বাংলাদেশকে স্বাধীন করেছিল। এরপর স্বাধীন বাংলাদেশকে স্বাধীনতা বিরোধী চক্র জিম্মি করে রেখেছিল। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর ইতোমধ্যে কিছু আলবদর রাজাকারদের ফাঁসি কার্যকর হয়েছে। স্বাধীনতা বিরোধীদের কোন ছাড় দেওয়া হবে না।
তিনি আরও বলেন, ফিরে আসুন গত ২০১৪ সালের ৫ই জানুয়ারির নির্বাচনে; দেখুন বিএনপি-জামায়াত সেসময় কি পরিমাণ সহিংসতা চালিয়েছিল বাংলাদেশে। আমরা কিন্তু সেদিনের কথা ভুলে যায়নি। সামনে নির্বাচন, এবার যদি পুনরায় সহিংসতার কোন পরিকল্পনাও করেন ছাড় দেওয়া হবে না। শক্তভাবে দমন করা হবে।
উন্নয়ন সম্পর্কে রমেশ সেন বলেন, বাংলাদেশের ৬৪ জেলার মধ্যে সবচেয়ে বড় ঠাকুরগাঁও সদর উপজেলা। এ উপজেলা ২১টি ইউনিয়ন নিয়ে গঠিত। আওয়ামী লীগ সরকার ঠাকুরগাঁও সদর উপজেলায় ব্যাপক উন্নয়ন করেছে। গ্রাম থেকে শুরু করে শহর আপনি যেদিকে যাবে সরকারের উন্নয়ন চোখে দেখবেন। আওয়ামী লীগ সরকারের এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হলে পুণরায় নৌকায় ভোট দেওয়ার আহ্বন জানান সাংসদ রমেশ চন্দ্র সেন।
পারপুগী দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মুসতারুলের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল  ইসলাম স্বপন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সানোয়ার পারভেজ পুলক, জামালপুর ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম, জামালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. হিরু, পারপুগী দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*