মৌলভীবাজারের ৩ টিতে শাহাব উদ্দিন, সৈয়দা সায়রা মহসীন ও উপাধ্যক্ষ আবদুস শহীদ

মৌলভীবাজারের ৩ টিতে শাহাব উদ্দিন,

সৈয়দা সায়রা মহসীন ও উপাধ্যক্ষ আবদুস শহীদ

নিজস্ব প্রতিবেদক: ক্ষমতাসীন দল আওয়ামী লীগ একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী তালিকা চূড়ান্ত করছে। দলীয় পর্যবেক্ষণ এবং বিভিন্ন জরিপের ভিত্তিতে সবচেয়ে গ্রহণযোগ্য ব্যক্তিদের বেছে নেওয়া হচ্ছে। বিএনপি নির্বাচনে আসবে এমনটা ধরে নিয়েই প্রার্থী তালিকা করা হচ্ছে।
বিভিন্ন সময়ে বিতর্কিত হয়েছেন, দল ও সরকারের ভাবমূর্তি প্রশ্নবিদ্ধ করেছেন এমন এমপি-মন্ত্রী দলীয় মনোনয়নবঞ্চিত হওয়ার সম্ভাবনা রয়েছে। জনপ্রিয়তায় যারা এগিয়ে, তাদেরই নৌকায় তুলছেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সুনির্দিষ্ট সময়ে নীতিনির্ধারণী পর্যায় থেকে মনোনীত প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে বলে জানা গেছে। এমনটিই নিশ্চিত হওয়া গেছে দলীয় একাধিক সূত্রে।
দলীয় সূত্রমতে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মূল লক্ষ্য ২১০টি আসন। বাকি ৯০টি আসন মহাজোটের জন্য রাখা হবে। ২১০টি আসনকে লক্ষ্যমাত্রা ধরে এরই মধ্যে ১৩৫টি আসনে প্রার্থী চূড়ান্ত করা হয়েছে বলে দলের নীতিনির্ধারণী পর্যায়ের একাধিক নেতা নিশ্চিত করেছেন। এ বিষয়ে একটি সংবাদ শুক্রবার প্রকাশিত হয়েছে একটি জাতীয় গণমাধ্যমে।

দলীয়সূত্র জানিয়েছে, আগামী সেপ্টেম্বরের আগেই দলের প্রার্থী চূড়ান্ত করা হবে। জোটের প্রার্থীদের আসনও বণ্টন করা হবে তফসিল ঘোষণার আগেই। মনোনয়নবঞ্চিতরা যেন দলের মধ্যে বিভেদ তৈরি করতে না পারে, সে জন্য কেন্দ্র থেকে বিকল্প দেখিয়ে তাদের সন্তুষ্ট করা হবে এবং সবাইকে দলের মনোনীত প্রার্থীকে পাস করানোর জন্য আন্তরিকভাবে কাজ করার কথা বলা হবে।
১৩৫টি আসনের মধ্যে ১১টি আসনে দুজন করে প্রার্থী রাখা হয়েছে বলে জানা গেছে। তাদের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে একটু সময় নেওয়া হচ্ছে। চূড়ান্ত হওয়া আসনগুলোর তালিকাতে সিলেট বিভাগের ৪টি জেলার ১৯টি আসনের মধ্যে ৯টি আসনের প্রার্থীদের নাম রয়েছে।

দলীয়সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী আওয়ামী লীগের চূড়ান্ত প্রার্থী তালিকায় রয়েছেন, মৌলভীবাজার-১ শাহাব উদ্দিন, মৌলভীবাজার-৩ সৈয়দা সায়রা মহসীন ও মৌলভীবাজার-৪ উপাধ্যক্ষ আবদুস শহীদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*