রংপুর বিভাগে শ্রেষ্ঠ ইউনিয়ন ও চেয়ারম্যান হিসেবে পুরস্কার পেলেন বীরগঞ্জের এম এ খালেক সরকার

রংপুর বিভাগে শ্রেষ্ঠ ইউনিয়ন ও চেয়ারম্যান হিসেবে পুরস্কার পেলেন বীরগঞ্জের এম এ খালেক সরকার

মো.তোফাজ্জল হায়দার, প্রতিনিধি  : বিশ্ব জনসংখ্যা দিবসে পরিবার পরিকল্পনা অধিদপ্তর কর্তৃক মা ও শিশুস্বাস্থ্য কার্যক্রমে উল্লেখযোগ্য অবদান রাখায় ইউনিয়ন পরিষদ ও চেয়ারম্যান হিসেবে রংপুর বিভাগে দিনাজপুর জেলার বীরগঞ্জের নিজপাড়া ইউনিয়ন পরিষদ এবং ঐ ইনিয়নের সুযোগ্য চেয়ারম্যান এমএ খালেক সরকার শ্রেষ্ঠ পুরস্কার পেয়েছেন।
প্রধান অতিথি বিভাগীয় কমিশনার জনাব হাসান আহম্মেদ মহোদেয়ের উপস্থিতিতে ১১ জুলাই সকাল ১০টায় রংপুর পুরাতন সদর হাসপাতাল সিভিল সার্জন মিলনায়তনে‘‘বিশ্ব জনসংখ্যা দিবস’’ উপলক্ষ্যে এক বর্নাঢ্য আয়োজনে আনুষ্ঠানিক পুরস্কার বিতরনীতে সভাপতিত্ব করেন উপ-বিভাগীয় পরিচালক মোঃ শফিকুল ইসলাম।
পুরস্কার প্রাপ্ত একাধিকবারের চেয়ারম্যান তার প্রতিক্রিয়ায় জানান আজকের এ অর্জনে মাননীয় এমপি মনোরঞ্জন শীল গোপাল, আমার ইউনিয়নবাসী, উপজেলা তথা দিনাজপুর জেলাবাসী এবং পরিষদের সকল সদস্যবৃন্দ, উপজেলা নির্বাহী অফিসার, থানা প্রশাসনের অবদান চির স্মরণীয় হয়ে থাকবে। তাদের আমত্মরিক সহযোগিতা আজকের এই অর্জন।
এটি আমার গর্ব নয়, অত্র অঞ্চলের মানুষের পাওনা। ভয়াবহ বন্যা এবং বিভিন্ন প্রাকৃতিক দূর্যেগে তারা আমাকে প্রানপন সহযোগিতা করেছেন। অব্যাহত হেযোগিতার কারনে এলাকার রাসত্মা-ঘাট, পুল-কালভার্ট, স্কুল-কলেজ-মাদ্রসা, শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠানের ব্যাপক উন্নয়ন হয়েছে। জনগনের অনুদানে স্বাস্থ্য সেবায় ২৭ লাখ টাকায় কেনা হয়েছে একটি শিতাতপ নিয়ন্ত্রিত একটি এ্যম্বুলেন্স, যেটি স্বাস্থ্য খাতে আত্মমানবতার সেবায় ব্যবহার হচ্ছে। স্যাটেলাইট ক্লিনিক গুলোতে সরবরাহ করা হয়েছে উন্নমানের ফার্নিচার।
তার সফর সঙ্গী ইউপি সদস্যবৃন্দ ও গন্যমান্য ব্যাক্তিরা জানান গত ২০১৪ সালে চেয়ারম্যান  এমএ খালেক সরকার প্রধান বিচারপতির নিকট বাংলা একাডেমীতে এবং ২০১৬ ইং সালে দিনাজপুর জেলায় শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*