শিবপুরে বাঁশের খুঁটিতে হাই বল্টেজের বিদ্যুতের তার!

শিবপুরে বাঁশের খুঁটিতে হাই বল্টেজের বিদ্যুতের তার!
শেখ মানিক, শিবপুর,নরসিংদী প্রতিনিধী ॥ নরসিংদী জেলার শিবপুর উপজেলার মাছিমপুর ইউনিয়নের ধানুয়া উত্তরপাড়া ক্বারীবাড়ী সংলগ্ন বাঁশের খুঁটি দিয়ে হাই বল্টেজের থ্রি ফেজের বিদ্যুতের তারের সংযোগ দিয়ে বিদ্যুৎ সরবরাহ করছেন শিবপুর পল্লী বিদ্যুৎ জোনাল অফিস। কোনো কোন জায়গায় নড়বড়ে গাছের খুঁটি তারের ভারে নুয়ে পড়ছে খুটি, ঝুলে পরছে তার। এক খুঁটি থেকে অন্য খুটি পর্যন্ত মাঝখানের তার ঝুলে পড়ে ঘরের উপর ও নিচ থেকে ৭/৮ ফিটের কাছা কাছি ঝুলে আছে। শিবপুর উপজেলার বিভিন্ন স্থানে দেখা যায় এমন চিত্র। গত ২৪ আগষ্ট হাই বল্টেজের তিন ফেজের বিদ্যুতের তারসহ একটি খুঁটি ভেঙ্গে পরেছে মাটিতে, ঐ সময় বিদ্যুৎ না থাকায় ভাগ্য ক্রমে বেঁচে গেলেন জমিতে কর্মরত কৃষকরা। পরে বিদ্যুৎ অফিসকে খবর দিলে তারা এসে খুঁিট না পাল্টিয়ে খুঁটির মাঝ খানে তিন তারের সংযোগ একত্র করে বিদ্যুৎ সঞ্চালন রাখেন এবং পাশে একটি বাঁশের খুটি দিয়ে চলে আসেন। সেখানে আজও কংক্রিট অথবা লোহার খুুঁটির স্থাপন করা হয়নি। রয়েছে বাঁশের বৈদ্যুতিক খুঁটি। বাঁশের খুটিতে হাই বল্টেজের বিদ্যুতের তার থাকায় দুর্ঘটনার ঝুঁকির মধ্যে রয়েছে পরো এলাকা।
স্থানীয় এলাকাবাসী জানান যে, শিবপুর পল্লী বিদ্যুৎ জোনাল অফিসেকে বিদ্যুতের খুঁটি পরিবর্তন ও তারগুলো মেরামত করতে বলা হলেও তাদের টনক নড়ছে না। তারগুলো কৃষিজমি ও বাড়ির উপর দিয়ে ঝুকিপূর্ণভাবে ঝুলে আছে। যে কোন সময় প্রাণহানির ঘটনা ঘটতে পারে বলে আশংকা করছেন এলাকাবাসী। তাই অতিদ্রুত কংক্রিটের খুঁটি স্থাপন করা জন্য জোর দাবী জানান।
নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-২, শিবপুর জোনাল অফিসের ডিজিএম কামাল ভূইয়াকে মুঠোফোনে অবহিত করলে তিনি বলেন এ বিষয়টি আমি অবগত আছি, খুঁটির জন্য টেন্ডার দেওয়া হয়েছে খুব দ্রুত খুঁটি ও ঝুলন্ত তারের সংস্কার করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*