শেড কর্তৃক জাতীয় শোক দিবস পালনঃ

শেড কর্তৃক জাতীয় শোক দিবস পালনঃ
দলিল আহমদ ফারুকী , টেকনাফ কক্সবাজার। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বেসরকারি উন্ননয়ন সংস্থা সোসাইটি ফর হেলথ এক্সটেনশন এন্ড ডেভেলপমেন্ট(শেড) দিনব্যাপী কর্মমসূচীর আয়োজন পালন করে ।
শোক র‍্যালির মধ্য দিয়ে দিনব্যাপী কর্মসূচী শুরু হয়, বুধবার সকাল নয়টায় উখিয়া শহীদ মিনার থেকে শুরু হয়ে উখিয়া হাসপাতাল সংলগ্ন শেড ট্রেনিং সেন্টারে শেষ হয়। র‍্যালিতে শেড এর নির্বাহী পরিচালকসহ, বিভিন্ন স্তরের কর্মকর্তা,কর্মচারীসহ ৩ শতাধিক কর্মী অংশগ্রহণ করেন। পরে র‍্যালিতে অংশগ্রহণকারীদের নিয়ে উখিয়াস্থ স্বাস্থ্য ও পুষ্টি কর্মসূচি কার্যালয় সংলগ্ন ট্রেনিং সেন্টারে আলোচনা সভার আয়োজন করা হয়।
শেড’র স্বাস্থ্য ও পুষ্টি বিভাগীয় প্রধান জিয়াউর রহমান এর সঞ্চালিত আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্য রাখেন শেড’র নির্বাহী পরিচালক মুহাম্মদ উমরা, বন ও পরিবেশ সংরক্ষণ বিভাগের প্রধান জসিম উদ্দিন,পানি, পয়ঃনিষ্কাশন ও স্বাস্থ্যবিধি বিভাগের সমন্বয়কারী মোঃ শওকত আলী, প্রতিবন্ধী কল্যাণ প্রকল্পের সমন্বয়কারী মোঃ গিয়াস উদ্দিন, ফাইনান্স ম্যানেজার উৎপল কুমার চৌঃ, পুষ্টি বিভাগের প্রাযুক্তিক ব্যবস্থাপক মেহেদি হাসান, জরুরী কর্মসূচি ব্যবস্থাপক আবুল কালাম।
এ ছাড়া বক্তব্য রাখেন কমল কান্তি দাশ, মুহাম্মদ ফয়েজ, আজম, সুমন, লিটন(গণ স্বাস্থ্য), কায়সার, সাইফুল, মুরাদ, মাজেদ প্রমুখ।
শেড’র নির্বাহী পরিচালক প্রধান আলোচকের বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের জাতির পিতা। তিনি আমাদের শিখিয়ে গেছেন কিভাবে উন্নয়ন করতে হয় কিভাবে পিছিয়ে পড়া জনগুষ্টিকে মূলধারায় অন্তর্ভূক্ত করে দরিদ্রতাকে জয় করতে হয়। সোনার বাংলা গড়ার আজীবন ব্রতকে শিক্ষা হিসেবে নিয়ে শেড়’র সর্বস্তরের কর্মীদের কাজ করে যাওয়ার জন্য অনুরোধ করেন। তিনি আরো বলেন, প্রত্যেক জাতির উন্থানের পেছনে একজন মহানায়ক থাকেন, বাঙালী জাতির উন্থান ও অস্তিত্বের লড়ায়ের মহানায়ক ছিলেন আমাদের অবিসংবাদীত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
আলোচনা শেষে খতমে কোরআনের আয়োজন করা হয়। বঙ্গবন্ধুর রূহের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্টিত হয়। কোন্দাকার পাড়া জামে মসজিদের খতিব মৌলানা সিরাজুল ইসলামের পরিচালিত মোনাজাতের মধ্যদিয়ে দিয়ে দিনব্যাপী কর্মসূচির সমাপ্ত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*