সাংবাদিক সায়েম-মাসুদকে হুমকী দানকারীদের অবিলম্বে গ্রেফতারপূর্বক শাস্তির আওতায় আনার দাবি

চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের সাংবাদিক হত্যার হুমকীর প্রতিবাদে মানববন্ধনে বক্তারা
সাংবাদিক সায়েম-মাসুদকে হুমকী দানকারীদের
অবিলম্বে গ্রেফতারপূর্বক শাস্তির আওতায় আনার দাবি
বিশেষ প্রতিনিধিঃ জাতি উন্নয়ন ও অগ্রগতির ধারায় প্রতিনিয়ত যারা সংবাদ প্রকাশ করে সম্বৃদ্ধির পথে কাজ করছেন তারাই গণমাধ্যম কর্মী ও সাংবাদিক। সরকার প্রধান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিক বান্ধব হওয়ার পারও দেশের প্রশাসনসহ সবক্ষেত্রে কিছু কিছু দুষ্কৃতকারী মানুষরূপী হায়ানা সাংবাদিকদের কাজে নানাভাবে নাজেহাল এবং পথ চলায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে আসছে। সারা দেশে আজ জাতির উন্নয়নের স্বার্থে কাজ করেও সাংবাদিক সমাজ চরম নিরাপত্তাহীনতায় জীবন কাটাচ্ছে। সম্প্রতি ঘৃণ্য এ হায়েনারা চট্টগ্রাম দৈনিক সুপ্রভাত বাংলাদেশের স্টাফ রিপোর্টার সালাউদ্দিন সায়েম ও সিটিজি পোস্ট ডট কমের সরিষাবাড়ি প্রতিনিধি মাসুদুর রহমানকে হত্যার হুমকী দিয়েছে প্রকাশ্যে। যা একটি স্বাধীন ও সভ্য দেশের জন্য চরম লজ্জ্যর ব্যাপার। অবিলম্বে এ হুমকীদাতাদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনতে হবে। চট্টগ্রাম অনলাইন কর্তৃক আয়োজিত সারাদেশের সাংবাদিকদের নির্যাতন ও হত্যার হুমকীর প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে বক্তারা উপরোক্ত মন্তব্য করেন।
চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সদস্য ও চট্টগ্রামের পাঠকপ্রিয় দৈনিক সুপ্রভাত বাংলাদেশ এর স্টাফ রিপোর্টার বিশিষ্ট সাংবাদিক সালাউদ্দিন সায়েম কে হত্যার হুমকী এবং দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল সিটিজি পোস্ট ডট কমের সরিষাবাড়ি (জামালপুর) প্রতিনিধি ও দৈনিক আলোচিত জামালপুর প্রতিনিধি বিশিষ্ট সাংবাদিক মাসুদুর রহমান কে গুলি করে হত্যার হুমকীর প্রতিবাদে মানববন্ধন আজ ২৫ মে ২০১৮ বিকাল ৩টায় নগরীর মোমিন রোডস্থ অনলাইন প্রেস ক্লাব চত্বরে অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা আরো বলেন সাংবাদিকরা জাতির উন্নয়ন ও সম্বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। সাংবাদিক সমাজের অবদান কখনো অস্বীকার করার মত নয়। স্বাধীনতা পূর্ববর্তী থেকে আজ পর্যন্ত দেশের সকল কর্মকান্ডে সাংবাদিক সমাজের অবদান স্মরণীয়। কিন্তু কিছু স্বার্থান্বেষী মহল। সাংবাদিক সমাজের এ সুনাম নস্যাত করতে ষড়যন্ত্রে নেমেছে। এসব ষড়যন্ত্রকারীদের প্রতিহত করে সকল সাংবাদিকদের এগিয়ে আসতে হবে। বক্তারা অবিলম্বে সাংবাদিকদের হুমকী দাতাদের গ্রেফতারের দাবি জানান এবং হুমকীর স্বীকার সাংবাদিকদের নিরাপত্তা জোড়দারেরও দাবি জানান।
চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের সভাপতি অধ্যক্ষ মুকতাদের আজাদ খানের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক স ম জিয়াউর রহমানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা কবি জাহাঙ্গীর আলম চৌধুরী, মো: জসিম উদ্দিন চৌধুরী, মহিউদ্দিন ওসমানী, এস এম জাকারিয়া, মো: জামাল উদ্দিন, মো: কুতুব উদ্দিন রাজু, আব্দুর রাজ্জাক, আর কে রুবেল, খোকন দাশ, আরিফ চৌধুরী, রূপন দত্ত, সজল চৌধুরী, সি আর বিধান বড়–য়া, জোবায়ের হোসাইন, শাহিন সোহেল, আবুল বাশার, আবু সালেহ, রায়হানুল ইসলাম, আবুল হোসেন, সায়মন নজরুল, মোহরম আলী সুজন, সোমিয়া সালাম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*