সাতক্ষীরার দৈনিক কাফেলা’র সম্পাদক আমিনা বেগম আর নেই বিভিন্ন সংগঠনের শোক

সাতক্ষীরার দৈনিক কাফেলা’র সম্পাদক আমিনা বেগম আর নেই বিভিন্ন সংগঠনের শোক

হেলাল উদ্দীন , সাতক্ষীরা জেলা প্রতিনিধিঃ সাতক্ষীরার দৈনিক কাফেলা’র সম্পাদক আমিনা বেগম ইন্তেকাল করেছেন।ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।বুধবার ভোরে রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর। তিনি বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন।
আমিনা বেগম ছিলেন দৈনিক কাফেলা’র প্রতিষ্ঠাতা সম্পাদক, বাংলাদেশ সাংবাদিক সমিতির প্রয়াত সভাপতি ও সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবদুল মোতালেবের সহধর্মিনী।২০০২ সালে স্বামীর মৃত্যুর পর আমিনা বেগম পত্রিকাটির হাল ধরেন। তিনি ছিলেন সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষিকা। একই সঙ্গে তিনি ছিলেন সাতক্ষীরা প্রেসক্লাবের সদস্য।মৃত্যুকালে তিনি দুই ছেলে ও পাঁচ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
এ দিকে দৈনিক কাফেলা সম্পাদক ও অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষিকা আমিনা বেগমের মৃত্যুতে তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকার্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে সাতক্ষীরার বিভিন্ন রাজনৈতিক, সাংবাদিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দরা।বিবৃতিদাতারা হলেন, সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য এ্যাড: মুস্তফা লুৎফুল্লাহ, সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য সাবেক স্বাস্থ্য মন্ত্রী আ ফ ম রুহুল হক, সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এসে এমন জগলুল হায়দার, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম।সাতক্ষীরার সাংবাদিক সংগঠনের মধ্যে বিবৃতি দিয়েছেন তারা হলেন, সাতক্ষীরা প্রেসক্লাবের পক্ষে সভাপতি অধ্যাপক আবু আহমেদ, সহ-সভাপতি আব্দুর ওয়াজেদ কচি, সাধারণ সম্পাদক মো: আব্দুল বারী, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার, সাংগঠনিক সম্পাদক মো: রবিউল ইসলাম, অর্থ-সম্পাদক মোশাররফ হোসেন, সাহিত্য সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক আমিনা বিলকিস ময়না, দপ্তর সম্পাদক আহসানুর রহমান রাজীব, নির্বাহী সদস্য আব্দুস সামাদ, ইব্রাহিম খলিল, কৃষ্ণ মোহন ব্যনার্জী, অসীম বরণ চক্রবর্তী। সাতক্ষীরা জেলা সাংবাদিক ফোরাম (রেজিঃ নং ৫৮৩/০৪) এর পক্ষে সভাপতি মোঃ শহিদুল ইসলাম (দৈনিক প্রবাহ), সাধারন সম্পাদক শেখ আমিনুর হোসেন (দৈনিক তৃতীয় মাত্রা ও দৈনিক পত্রদূত), সিনিয়র সহ-সভাপতি মোশাররফ হোসেন আব্বাস (সাপ্তাহিক দখিনার দূত), সহ-সভাপতি মুক্তিযোদ্বা কাজী নাছির উদ্দীন (দৈনিক আমার সংবাদ), যুগ্ন-সম্পাদক শেখ বেলাল হোসেন (দৈনিক গণজাগরণ ও দৈনিক পত্রদূত), সাংগঠনিক সম্পাদক মোঃ জিয়াউর রহমান জিয়া (দৈনিক বঙ্গজননী), অর্থ সম্পাদক মোতাহার নেওয়াজ মিনাল (দৈনিক কাফেলা), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মাহফিজুল ইসলাম আক্কাজ (দৈনিক আজকের সাতক্ষীরা), কার্য্য নির্বাহী সদস্য মোঃআবুল কালাম (সাপ্তাহিক মুক্তস্বাধীন), আনিছুর রহমান তাজু (দৈনিক যুগের বার্তা), আরীফ মাহমুদ (দৈনিক যায়যায়দিন, দৈনিক পত্রদূত), মোঃ আব্দুল মতিন (দৈনিক যায়যায়দিন, দৈনিক দেশ সংযোগ) মোঃ হেলাল উদ্দীন (ক্রাইম প্রতিদিন, সিপি টি ভি), কাজী ফখরুল ইসলাম রিপন (দৈনিক সোনালীবার্তা) ও এ এইচ এম তুমু (দৈনিক তৃতীয় মাত্রা)।বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষে বিবৃতি দিয়েছেন তারা হলেন,নলকুড়া নাট্যগোষ্ঠির প্রতিষ্ঠাতা সভাপতি শেখ আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক শেখ আমিনুর হোসেন, নলকুড়া মিউজিক্যাল একাডেমির পরিচালক মো. আব্দুল মতিন, নলকুড়া তরুন সংঘের সভাপতি সাংবাদিক শেখ আমিনুর হোসেন, সাধারণ সম্পাদক মীর কাইয়ুম আলী পিন্টু, বাংলাদেশ রেস্তোরা মালিক সমিতি সাতক্ষীরা জেলা শাখার সভাপতি আলহাজ্ব মো. নূরুল ইসলাম, সাধারণ সম্পাদক শেখ লুৎফর রহমান, কদমতলা বাজার কমিটি’র সভাপতি মো. আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক মো.মেহেদি হাসান, ১৩নং লাবসা ইউনিয়ন আওয়ামী লীগ’র সভাপতি এড. মুস্তাফিজুর রহমান শাহনেওয়াজ, সাধারণ সম্পাদক আবু সুফিয়ান সজল, জেলা শ্রমিক লীগের সহ-সভাপতি ও সাবেক ছাত্রলীগ নেতা এড.তামিম আহম্মেদ সোহাগ, সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আহসান হাবিব লিমু, ১৩নং লাবসা ইউপি সদস্য ও সদর উপজেলা যুবলীগের সহ-সভাপতি গোলাম কিবরিয়া বাবু, সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ও ১৩নং লাবসা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শেখ রিজভী আহমেদ প্রমুখ নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*