শৈলকুপায় সামাজিক সমস্যা বিরোধী সমাবেশ অনুষ্ঠিত

এখন আর খাবার নয় স্বভাবের জন্য দূর্নীতি করে মানুষ: বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া
শৈলকুপায় সামাজিক সমস্যা বিরোধী সমাবেশ অনুষ্ঠিত

টিপু সুলতান,শৈলকুপা : ঝিনাইদহের শৈলকুপায় বাল্য বিবাহ, যৌতুক, আত্মহত্যা, দূর্নীতি, সন্ত্রাস, জঙ্গিবাদ ও ভিক্ষাবৃত্তি ইত্যাদি সমস্যাসহ সামাজিক সমস্যা বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে শৈলকুপা উপজেলা পরিষদ চত্বরে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া। তিনি তার বক্তব্যে বলেন, দেশ অনেক এগিয়ে গেছে, মানুষের অভাব অনটন ও খাদ্য ঘাটতি কমেছে। এখন আর খাবার নয় স্বভাবের জন্য দূর্নীতি করে মানুষ। এছাড়াও তিনি বাল্য বিবাহ ও আত্মহত্যা প্রতিরোধ, যৌতুক বন্ধ, দূর্নীতি ও জঙ্গিবাদ দমন, সন্ত্রাস নির্মূল এবং ভিক্ষাবৃত্তি বন্ধসহ সামাজিক সমস্যা সমাধানে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।
সমাবেশে শৈলকুপা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: উসমান গনির সভাপতিত্বে ঝিনাইদহের জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মকবুল হোসেন, শৈলকুপা উপজেলা চেয়ারম্যান শিকদার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান শামীম হোসেন মোল্লা, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা নাসরিন লিপিসহ উপজেলার বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান প্রধানগণ, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, সকল ইউপি চেয়ারমম্যান ও ইউপি সদস্য, শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণ, ইমাম ও কাজীবৃন্দ, ছাত্র-ছাত্রীবৃন্দ, সাংবাদিকবৃন্দ ও সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ উপজেলার ভুমিহীন কৃষকদের কৃষি খাস জমি বন্দোবস্তের দলিল হস্তান্তর ও কম্বল বিতরণ করেন এবং ‘জমি আছে ঘর নেই’ প্রকল্পের আওতাধীন ঘর মালিকদের হাতে চাবি ও কম্বল তুলে দেন।
এরপর দুপুরে উপজেলার পুরাতন বাখরবা গ্রামে প্রধান অতিথি ‘জমি আছে ঘর নেই’ প্রকল্প পরিদর্শণ শেষে উদ্বোধন ঘোষনা করে ‘একটি বাড়ী একটি খামার’ প্রকল্পের উপকারভোগী সদস্যদের সমন্বয়ে উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*