শান্তা হত্যার বিচারের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

কচুয়ায় প্রবাসীর স্ত্রী
শান্তা হত্যার বিচারের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ মিছিল
বিল্লাল মাসুম,কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি ॥ চাঁদপুরের কচুয়ার ডুমুরিয়া গ্রামের বাহারাইল প্রবাসী রুবেল হোসেনের স্ত্রী গৃহবধূ শান্তা আক্তারের (২১) হত্যার বিচারের দাবিতে ঘন্টা ব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। গতকাল রবিবার বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত নলুয়া বাজারে রাস্তার দু’পাশে এলাকার শত-শত নারী-পুরুষ ৫ মাসের অন্ত:সত্তা গৃহবধু শান্তা আক্তারের হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বিভিন্ন শ্লোগান দিয়ে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন।
মানববন্ধনে অংশগ্রহনকারী শান্তা আক্তারের চাচা মো. মিজানুর রহমান, ভাই হৃদয়, নলুয়া গ্রামের সুমন মিয়াজী, দেলোয়ার হোসেন, মুক্তা আক্তার, সাহেদাপুর গ্রামের বকুল ও দৌলতপুর গ্রামের রুজিনা আক্তার তাদের বক্তব্যে ঘটনার সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানান।
প্রসঙ্গগত: বৃহস্পতিবার সকালে কচুয়া উপজেলার দক্ষিন ডুমুরিয়া গ্রামের প্রবাসী রুবেল হোসেনের স্ত্রী শান্তা আক্তারের লাশ উদ্ধার করে কচুয়া থানা পুলিশ। শান্তা আক্তারের লাশ উদ্ধারের পর থেকে এটি হত্যা না আত্মাহত্যা এনিয়ে এলাকায় নানান গুঞ্জন উঠে। পুলিশ সন্দেহভাজন আসামী হিসেবে শান্তার শ্বাশুড়ী দেলোয়ারা বেগম আটক করে জেল হাজতে প্রেরন করে।
আটকের পর পুলিশ ও সাংবাদিকদের জিজ্ঞাসাবাদে যদিও শ্বাশুড়ী দেলোয়ারা বেগম তার পুত্রবধূ শান্তা আক্তার আত্মাহত্যা করেছে বলে দাবী করে। কিন্তু শান্তা আক্তারের মা খোদেজা বেগম ও ভাই হৃদয় একই এলাকার তার ননদী জামাই কেরামত হোসেন ও তার স্ত্রী আলেয়া বেগম পরিকল্পিত ভাবে তাকে হত্যা করে লাশ গৃহের আড়ার সাথে ঝুঁলিয়ে রাখে দাবী করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*