মানব কল্যাণের অপর নাম কাশিয়ানীর “জাপানী ফারুক”

মানব কল্যাণের অপর নাম কাশিয়ানীর “জাপানী ফারুক”

সাইফুল ইসলাম,,বিশেষ প্রতিনিধিঃ- “মানব সেবা পরম ধর্ম ” এই উদ্দেশ্যকে সামনে রেখে যারা মানব সেবা করে তারাই প্রকৃত মানুষ। একজন মানুষ মানব সেবার মধ্যে দিয়েই আল্লাহর সন্তুষ্টি অর্জন করতে পারে, অর্জন করতে চায় মানুষের শ্রদ্ধা আর ভালোবাসা। আর সে সব ব্যক্তিগন সকল লোভ-লালসা, অর্থ মোহের উর্ধ্বে থেকে মানব সেবা করে গেছেন, তারাই মহামানব হয়ে মানুষের হৃদয়ে চির স্বরনীয় হয়ে আছেন।
ঠিক এমনই একজন মানুষ গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ঘোনাপাড়ায় পুলিশ অফিসার মরহুম রুস্তম আলী মাতা আনোয়ারা বেগমের ঘরে জন্ম গ্ৰহন করেন ফারুক আহমেদ।
ফারুক আহমেদ (জাপানী ফারুক)’কে দলমত নির্বিশেষে সকলেই তাকে শ্রদ্ধা করে ও ভালোবাসে। আর এই উদ্দেশ্যকে সামনে রেখে যারা মানব সেবা করে সৎ কর্ম করে তারাই প্রকৃত মানুষ, তারাই মহামানব। সর্বদা দয়া দাক্ষিন্য, ক্ষমা বিনয়,সরলতা,সাধুতা,শিষ্টাচার, আত্মসংযম ও সৎ গুনাবলীর অধিকারী। তেমনি একজন পরোপকারী ন্যায়পরায়ণ,সময়ের শ্রেষ্ঠ সাহসী সন্তান,বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী অধিকাংশ সমস্যা নিরসনে কাজ করেন। তিনি এমনই একজন মানুষ তাকে সব শ্রেনীর মানুষ ভালোবাসেন, আর তিনিও মনেপ্রাণে তাদেরকে ভালোবাসেন। এলাকার সচেতন মহলের মুখ থেকে শোনা যায় বেশ সুনাম। এলাকায় সমাজ সেবক,শিক্ষানুরাগী ও মানবিক হৃদয়ের ব্যক্তিত্ব হিসেবে সবাই তাকে চিনেন। সমাজ সেবার জড়িত থেকে দেশ জাতি ও সমাজের কল্যাণে কাজ করাই তার লক্ষ্যে।তিনি রাজনীতিতেও আছে বিদ্যমান। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসতেছেন।
কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা (জাপানী ফারুক) বলেন, ‘সমাজ সেবার প্রধান উৎস হলো এলাকাবাসীর তথা সাধারন জনগনের যেন সুখ দুঃখের অংশীদার হয়ে তাদের সমস্যা সমাধান করতে পারি। আমি সব সময় আমার এলাকার মানুষের সুখে দুঃখে এগিয়ে যাবো। আমার দ্বারা কোন মানুষ বিন্দু পরিমাণ হয়রানী বা কষ্ট পাক তা আমি চাইনা। এবার শীতে মাদ্রাসার শিক্ষার্থী ও অসহায়, বিধবা, মহিলা-পুরুষদের মাঝে তিন হাজার চাদর/কম্বল বিতরণ করেছি।
তিনি আরো বলেন, ‘মানুষের সুখে দুঃখে তাদের সেবা করতে পারলে আমি নিজেকে ভীষণ গর্বিত মনে করি। সারাজীবন সাধারণ মানুষের সেবা করার জন্য সমাজসেবা করে যাবো। তিনি এলাকার মসজিদ-মাদ্রাসা, শিক্ষা-প্রতিষ্ঠান ও সামাজিক, সাংস্কৃতিক চিকিৎসাসহ নানা সংগঠনের উন্নয়নে সহযোগিতা করতেছি। তিনি একজন সৎ,কর্মঠ ন্যায়পরায়ণব্যক্তি। তিনি মাদক, সন্ত্রাস,চাঁদাবাজ, দূর্নীতি বিরুদ্ধে সোচ্চার।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*