শেখ হাসিনা প্রত্যন্ত অঞ্চলে স্বাস্থ্যসেবা পৌছে দিতে কাজ করছেন

শেখ হাসিনা প্রত্যন্ত অঞ্চলে স্বাস্থ্যসেবা পৌছে দিতে কাজ করছেন
—পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম
শরীয়তপুর প্রতিনিধি: পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যন্ত অঞ্চলেও স্বাস্থ্যসেবা পৌছে দিতে নিরলসভাবে কাজ করছেন। ইতিমধ্যেই তিনি অনেকটা সফল হয়েছেন। তিনি মা ও শিশুদের সূরক্ষা প্রত্যন্ত অঞ্চলেও মা ও শিশু কল্যাণ কেন্দ্র গড়ে তুলেছেন। এছাড়াও গ্রামীণ স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছেন। তাইতো জনগণের রায়ে আওয়ামীলীগ হ্যাট্টিক বিজয়ের মাধ্যমে চতুর্থবারের মতো ক্ষমতায় এসেছেন। বৃহস্পতিবার দুপুরে শরীয়তপুরের সখিপুরের চরভাগায় প্রায় পাঁচ কোটি টাকা ব্যায়ে নির্মিত বেগম আশ্রাফুননেছা হাসেম ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রের উদ্বোধন উপলক্ষ্যে জেলা পরিবার পরিকল্পনা বিভাগ আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন।
জেলা প্রশাসক কাজী আবু তাহেরের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)’র সভাপতি ডা. ইকবাল আর্সালান, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিচালক ডা. মোহাম্মদ শরীফ, শরীয়তপুরের পুলিশ সুপার আব্দুল মোমেন। বক্তব্য রাখেন, ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকতা সাব্বির আহম্মেদ, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অনল কুমার দে, সহ-সভাপতি হাবিবুর রহমান সিকদার, সুখিপুর থানা আওয়ামীলীগের সভাপতি হুমায়ুন কবির মোল্যা, সাধারন সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার প্রমূখ।
এসময় উপস্থিত ছিলেন, বেগম আশ্রাফুননেছা ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী আবুল হাসেম মিয়া, স্বাচিপের বিজ্ঞান সম্পাদক আশ্রাফুল হক সিয়াম, অ্যাপায়ন সম্পাদক ডা. তৌহিদুজ্জামান, আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক জহির সিকদার, আক্তারুজ্জামান জুয়েল, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এমএ কাইয়ুম, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ওহাব বেপারী, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক পিন্টু, কৃষি ও সমবায় সম্পাদক অ্যাডভোকেট আউয়াল, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক কাওসার আহম্মেদ তকি, সদস্য আবুল হাসেম দেওয়ান, নড়িয়া উপজেলার সাধারন সম্পাদক মাস্টার হাসানুজ্জামান খোকন, ভেদরগঞ্জ উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান আকলিমা আক্তার লিপি, আওয়ামীলীগ নেতা স্বপন সিকদার, যুবলীগ নেতা খালেক খালাসী, স্বেচ্ছাসেবক লীগ নেতা আসাদুজ্জামান খোকন, সখিপুর থানা ছাত্রলীগের সভাপতি রাসেল আহম্মেদ পলাশ, সাধারন সম্পাদক জনি মাঝি,সাংগঠনিক সম্পাদক সোমেল সরদার প্রমূখ।
উপমন্ত্রী আরও বলেন, একজন সুস্থ মা একটি সুস্থ শিশুর জন্ম দিতে পারে; যা একটি সুস্থ ও সবল জাতি গঠনের পথ নির্মাতা। এই প্রত্যয় থেকে মাতৃ ও শিশু স্বাস্থ্যের ওপর বিশেষ নজর দেয়া হয়েছে। এ অঞ্চলের স্বাস্থ্য সেবা শতভাগ নিশ্চিত করার লক্ষ্যে আগামী কিছু দিনের মধ্যেই সখিপুরে একটি একশ শয্যা বিশিষ্ট হাসপাতাল, নড়িয়ায় একটি একশ শয্যার হাসপাতাল সহবেশ কয়েক ইউনিয়নে ১০ শয্যা বিশিষ্ট হাসপাতাল নির্মাণ করা হবে। যার কার্যক্রম ইতোমধ্যেই গ্রহণ করা হয়েছে।
এনামুল হক শামীম এমপি বলেন, সারা পৃথিবীর মানুষের কাছে শেখ হাসিনা আজ উন্নয়নের নেত্রী, সততার নেত্রী হিসেবে পরিচিত। তিনি মাদার অব হিউম্যানিটি। শেখ হাসিনা ক্ষমতায় থাকলে বাংলাদেশ ভাল থাকে, দেশের মানুষ ভাল থাকে। তিনি পৃথিবীর সেরা প্রধানমন্ত্রী। জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে কাজ করছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*