উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরীর মৃত্যুতে ডিজিটাল বাংলাদেশ পাবলিসিটি কাউন্সিলের শোক প্রকাশ

উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরীর মৃত্যুতে
ডিজিটাল বাংলাদেশ পাবলিসিটি কাউন্সিলের শোক প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক সাংসদ ও রাষ্ট্রদূত, বীর মুক্তিযোদ্ধা এবং বরেণ্য রাজনীতিবিদ আলহাজ্ব নুরুল আলম চৌধুরী (৮০) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে….রাজেউন)।
তিনি আজ ২৭ জানুয়ারী ভোর পাঁচটায় নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স ছিল ৮০ বছর। তিনি স্ত্রী, ২ পুত্র ও ১ কন্যা সন্তানসহ অসংখ্য আত্মীয় স্বজন, গুণগ্রাহী ও রাজনৈতিক কর্মী-সহকর্মী রেখে যান।
মরহুম আলহাজ্ব নুরুল আলম চৌধুরী ফটিকছড়ির লেলাং ইউনিয়নের গোপালঘাটা গ্রামের মরহুম মতিউর রহমান চৌধুরীর পুত্র। ফটিকছড়ি তথা চট্টগ্রামের কৃতি সন্তান বর্ষীয়ান আওয়ামীলীগ নেতা আলহাজ্ব নুরুল আলম চৌধুরী ফটিকছড়ি থেকে দু দু’বারের জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। এছাড়াও তিনি ওমানের রাষ্ট্রদূত, রাষ্ট্রায়ত্ত্ব ব্যাংক রূপালী ব্যাংক লিমিটেডের পরিচালক, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতিসহ আরো বিভিন্ন রাজনৈতিক অঙ্গ সংগঠনসহ সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের গুরুত্বপূর্ণ পদে দায়িত্বে ছিলেন।
বরেণ্য এ রাজনীতিবিদের মৃত্যুতে ডিজিটাল বাংলাদেশ পাবলিসিটি কাউন্সিল এর সভাপতি প্রকৌশলী পুলক কান্তি বড়–য়া, সিনিয়র সহ সভাপতি মো: জসিম উদ্দিন চৌধুরী, সহ সভাপতি নাট্যজন সজল চৌধুরী, কবি স্বপন কুমার দাশ, মাওলানা রবিউল আলম সিদ্দিকী, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক স ম জিয়াউর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ডা: মো: জামাল উদ্দিন, হাজী মো: সেলিম রহমান, সাংগঠনিক সম্পাদক মো: দস্তগীর, সহ সাংগঠনিক সম্পাদক মো: কুতুব উদ্দিন রাজু, প্রচার সম্পাদক নারীনেত্রী সৈয়দা শাহানা আরা বেগম, অর্থ সম্পাদক এম এ নেওয়াজ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক প্রকৌশলী সঞ্চয় কুমার দাশ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এস এম লেয়াকত হোসেন ও ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা মাহবুবুর রহমান গভীর শোক প্রকাশ করেছেন।
শোক বিবৃতিতে তারা বলেন, বরেণ্য রাজনীতিবিদ, আওয়ামী লীগের দু:সময়ের বঙ্গবন্ধুর ঘনিষ্ট কর্মী ও বিশ্বস্থ আওয়ামী সিপাহশালার আলহাজ্ব নুরুল আলম চৌধুরীর মৃত্যুতে জাতি একজন শ্রেষ্ঠ সন্তানকে হারাল এবং আওয়ামী লীগ হারাল তার বিশ্বস্থ এবং ত্যাগী নেতাকে। তাঁর মৃত্যুতে জাতির অপূরণীয় ক্ষতি হল। এরই পাশাপাশি আওয়ামী লীগের উজ্জ্বল ¯্রােতধারায় সাহসী নেতৃত্বের পতন ঘটল। নেতৃবৃন্দরা বিবৃতিতে মরহুমের বিহেদী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*