নাঙ্গলকোটে সরকারি জায়গা দখল করে দোকান নির্মাণ

নাঙ্গলকোটে সরকারি জায়গা দখল করে দোকান নির্মা

মো: ওমর ফারুক, নাঙ্গলকোেট: কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার আদ্রা ইউপির ভোলাইন বাজারে সরকারি জায়গা দখল করে দোকানঘর নির্মাণ করছেন স্থানীয় প্রভাবশালী । ভোলাইন বাজার ভূমি অফিসের পূর্ব পাশে দোকান ঘরটি নির্মাণের কাজ চলছে, প্রশাসন কিছু করছে না বলে অভিযোগ উঠেছে। জানা গেছে, ওই বাজারে শত শত একর সরকারী জায়গা রয়েছে, সব গুলো জায়গা দখল করে নিয়েছে প্রভাবশালী মহল। এর মধ্যে প্রায় ১ শতক সরকারি জায়গা দখল করার অভিযোগ পাওয়া গেছে, আবদুল মালেক,তার ছেলে মানিক ও মামুনের বিরুদ্ধে । গতকাল সোমবার সরেজমিন দেখা যায়, দোকান ঘরের কাজ ৮০ ভাগ শেষ হয়েছে। এলাকার কয়েকজন বাসিন্দার সঙ্গে কথা বলে জানা গেছে, সম্প্রতি টিন দিয়ে অবৈধভাবে দোকানঘর নির্মাণ করেছেন ,ভোলাইন দক্ষিণ গ্রামের আবদুল মালেক,তার ছেকে মতিউর রহমান মানিকসহ ২০-২৫ জন।
এই ছাড়াও ভোলাইন বাজারে জায়গা দখল করে দীর্ঘ দিন ধরে অসংখ্য অবৈধ দোকানঘর নির্মাণ করা হয়েছে। গত কয়েক বছর ধরে বাজার ও খালের ওপর অবৈধ ভাবে দোকানঘর নির্মাণ করে বিভিন্ন সামগ্রী বিক্রি করে ব্যবসা করে আসছে। কিন্তু এসব দোকান পাটের কারনে দূর্ঘটনার ঝুঁকি বাড়ছে ।
এ ব্যাপারে অভিযুক্ত মামুন ও মানিক জানান, সরকারী জায়গায় তার বাবা আবদুল মালেক কমান্ডার মুক্তিযোদ্ধাদের জন্য অফিস করবে, এছাড়াও ভোলাইন বাজারে সরকারি জায়গা সবাই দখল করে দোকানঘর নির্মাণ করছেন, এতে দোষের কী? নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন বলেন ‘ভাই, কয়েক বছর ধরে এখানে সবজি বিক্রি করে আসছি। কিন্তু স্থানীয়রা দখল করে স্থায়ীভাবে ঘর নির্মাণ করছে । এতে জায়গা সংকুচিত হয়ে বেচাকেনায় সমস্যা হচ্ছে। কিন্তু কিছু লোক প্রভাব খাটিয়ে অধিক অংশ বাজার এখন দখল ধারদের কাছে রয়েছে। অবৈধভাবে দোকানঘর নির্মাণ করছেন। এলাকাবাসীর জোর দাবী, দখলবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হোক। এই বিষয়ে গতকাল সোমবার নাঙ্গলকোট উপজেলা সহকারী কমিশনারের (ভূমি)মোহাম্মদ সোহেল রানা বলেন, বিষয়টি শুনেছি, ঘটনাস্থলে গিয়ে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*