মাদারগঞ্জবাসীর অনুরোধে আবারো প্রার্থী হতে মাঠে নেমেছেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা পারভীন মুন্নী

মাদারগঞ্জবাসীর অনুরোধে আবারো প্রার্থী হতে মাঠে নেমেছেন
বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা পারভীন মুন্নী

রোকনুজ্জামান সবুজ , জামালপুর ঃ জামালপুরের মাদারগঞ্জের সর্বত্রই উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া বইছে। আসন্ন মাদারগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে তোরজোড় শুরু করেছেন সম্ভাব্য প্রার্থীরা। মাদারগঞ্জ উপজেলার সর্বস্তরের নেতাকর্মীদের অনুরোধে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হতে তৃৃণমুল নেতা-কর্মীদের সাথে নিয়ে আবারো কোমর বেঁধে মাঠে নেমেছেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান অত্যান্ত ক্লিন ইমেজের নেত্রী বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা পারভীন মুন্নী।
মাদারগঞ্জের খোর্দ্দ জোনাইল ২য় খন্ড এলাকার একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৬৭ সালের ১৭ মার্চ জন্ম গ্রহণ করেছেন নাজমা পারভীন মুন্নী। বিএ অনার্স পাশ সুশিক্ষিত এই নারী নেত্রী ১৯৮৫ সনে জামালপুর সরকারী জাহেদা শফির মহিলা কলেজ শাখার সদস্য হয়ে বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতিতে প্রবেশ করেন। মাদারগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা পারভীন মুন্নী মাদারগঞ্জ উপজেলা মহিলা আ’লীগের প্রতিষ্ঠাতা সভাপতি। তিনি বর্তমানে মাদারগঞ্জ উপজেলা নারী উন্নয়ন ফোরাম এবং জামালপুর জেলা নারী উন্নয়ন ফোরামের সভাপতির দায়িত্বেও রয়েছেন।
মাদারগঞ্জের মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা পারভীন মুন্নী দীর্ঘদিন যাবত নারী নির্যাতন রোধ এবং বাল্য বিবাহ প্রতিরোধসহ নারীর অধিকার বাস্তবায়নে মাদারগঞ্জ উপজেলাসহ জেলার সর্বত্রই নারীর অধিকার সচেতনতা বাড়াতে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। একারণেই ২০১৮ সালে মাদার তেরেসা পিস এওয়ার্ড, মানবাধিকার শান্তি পদক এবং দুইবার নারী উন্নয়ন ফোরামের শ্রেষ্ঠ সভাপতি পদক অর্জন করেছেন। এছাড়াও তিনি একজন সফল মহিলা ভাইস চেয়ারম্যান হিসাবে মুক্তিযোদ্ধা রোজি সিদ্দিকী কর্তৃক সম্মাননা পুরুসস্কার পেয়েছেন এবং রাজনৈতিক ক্যাটাগরিতে একজন সফল নারী নেতৃত্বের সম্মাননা পদকও তিনি অর্জন করেছেন।
মাদারগঞ্জ উপজেলা মহিলা আ’লীগের প্রতিষ্ঠাতা সভাপতি নাজমা পারভীন মুন্নী সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপির সঠিক নির্দেশনায় মাদারগঞ্জ পৌরসভা এবং মাদারগঞ্জ উপজেলার প্রতিটি ইউনিয়ন এবং প্রতিটি ওয়ার্ডে বাংলাদেশ মহিলা আ’লীগের সংগঠনকে সুসংগঠিত করেছেন। তিনি মহিলা ভাইস চেয়ার‌্যমান নির্বাচিত হয়ে মাদারগঞ্জের প্রতিটি গ্রামে গ্রামে ঘুরে অসংখ্য দুঃস্থ ও অসহায় নারীদের সেবায় নিয়োজিত রয়েছেন। তিনি বর্তমানে মাদারগঞ্জের সবচেয়ে যোগ্য নারী নেত্রী হিসাবেই নিজেকে উপস্থাপন করতে সক্ষম হওয়ায় মাদারগঞ্জ উপজেলার সর্বসস্তরেই তার গ্রহণ যোগ্যতা দিনদিন বেড়েই চলছে।
মাদারগঞ্জের মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা পারভীন মুন্নী বলেন, ৩৩ বছর ধরে বাংলাদেশ আ’লীগের রাজনীতি করি এবং বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারন করেই শেষ নিঃশ্বাস ত্যাগ করতে চাই। তিনি আরো বলেন, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে তৃণমূল নেতাকর্মীদের অনুরোধে আবারো উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হতে মাঠে নেমেছি। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি মহোদয়সহ মাদারগঞ্জ ও জামালপুর জেলা আ’লীগ নেতৃবৃন্দ মাদারগঞ্জের উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে আবারো আমাকেই দলীয় মনোনয়ন দিবেন বলে আমি শতভাগ আশাবাদী। এছাড়াও তিনি বলেন, মাদারগঞ্জে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনেও আ’লীগের সকল প্রার্থীর বিজয় সুনিশ্চিত- ইনশা আল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*