উখিয়ায় ইটভাটায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ২ লাখ টাকা জরিমানা

উখিয়ায় ইটভাটায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ২ লাখ টাকা জরিমানা
শ.ম.গফুর.উখিয়া.কক্সবাজার: ককসবাজারের উখিয়ার সাবেক রুমখাঁ পালং এলাকায় এমবিএম ইটের ভাটায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ২ লক্ষ টাকা জরিমানা আদায় করেছে। রবিবার (১০ ফেব্রুয়ারী) উখিয়া উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: ফখরুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।
ভ্রাম্যমান আদালত পরিচালনায় নেতৃত্বদানকারী নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: ফখরুল ইসলাম অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন, সরকারী পাহাড় কেটে অবৈধ ভাবে মাটি এনে ইটের ভাটায় মজুদ করে ইট প্রস্তুত করার অভিযোগে পরিবেশ আইন লঙ্গনের অপরাধে এ অর্থদন্ড করা হয়। জরিমানায় আদায়কৃত ২ লক্ষ টাকা সরকারী কোষাগারে জমা দেওয়া হয়েছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, নির্বাহী ম্যাজিষ্ট্রেট, পরিবেশ অধিদপ্তর, বনবিভাগ, ভূমি অফিস, ফায়ারসার্ভিস এন্ড ডিফেন্স ও পুলিশের সম্বনয়ে ৩০ সদস্য বিশিষ্ট একটি টিম সাবেক রুমখাঁ পালং এলাকায় অবস্থিত এমবিএম ইটের ভাটায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে।
এসময় উপস্থিত ছিলেন, কক্সবাজার পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মাহবুুবুল ইসলাম, উখিয়া থানার উপ-পুলিশ পরিদর্শক তপন বড়ুয়া, হলদিয়া পালং বনবিটের বিট কর্মকর্তা মহিউদ্দিন, উখিয়া ভূমি অফিসের তহশিলদার শেখর আহমদ!
এমবিএম ইটের ভাটার মালিক পক্ষ জানান, পরিবেশ অধিদপ্তর ও সংশ্লিষ্ট দপ্তরের প্রয়োজনীয় লাইসেন্স, ছাড়পত্র ও কাস্টমস ভ্যাট দিয়ে বৈধ ভাবে ইট তৈরি করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*