বীর মুক্তিযোদ্ধা মো: জামাল উদ্দিনের ইন্তেকাল : দাফন সম্পন্ন ও বিভিন্ন মহলের শোক প্রকাশ

বীর মুক্তিযোদ্ধা মো: জামাল উদ্দিনের ইন্তেকাল : দাফন সম্পন্ন ও বিভিন্ন মহলের শোক প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম জেলার রাঙ্গুনীয়া উপজেলার মরিয়মনগর ইউনিয়নের মৌলভিপাড়ার পাঁচবাড়ি গ্রামের মৃত হাজী ফয়েজ আহমেদ সওদাগরের সন্তান ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, চট্টগ্রাম বিভাগীয় শাখার উপদেষ্টা মন্ডলীর সদস্য, বিশিষ্ট সমাজসেবী ও রাজনীতিবিদ, বীর মুক্তিযোদ্ধা মো: জামাল উদ্দিন সওদাগর (৭২) গতকাল ১১ ফেব্রুয়ারি ২০১৯ খ্রি: সোমবার সন্ধ্যা ৬ টায় দীর্ঘদিন অসুস্থ থাকার পর বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে নিজ বাড়ি ইন্তেকাল করেন, (ইন্নালিল্লাহে…………….রাজেউন)।
মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে, ৪ মেয়ে, নাতি-নাতনিসহ বহু আত্মীয় স্বজন ও অসংখ্যা গুণগ্রাহী রেখে যান। আজ ১২ ফেব্রুয়ারি সকাল ১১টায় স্থানীয় পাগলা মামার মাজার সংলগ্ন মসজিদ ময়দানে মরহুমের নামাজে জানাযা শেষে মাজার সংলগ্ন কবরস্থানে দাফন করা হয়। এর আগে তাঁকে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের একটি চৌকস দল রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন রাঙ্গুনীয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুর রহমান, রাঙ্গুনীয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা খাইরুল বশর, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম চিশতী, খুলশী থানা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এস এম লেয়াকত হোসেন, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল গণি মিয়া, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোহাম্মদ হোসেন প্রমুখ।
বীর মুক্তিযোদ্ধা মো: জামাল উদ্দিন সওদাগরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় তথ্যমন্ত্রী ও রাঙ্গুনীয়ার মাটি ও মানুষের নেতা ড. হাসান মাহমুদ এম.পি, রাঙ্গুনীয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব খলিলুর রহমান চৌধুরী, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর কমান্ডের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো: মোজাফফর আহম্মদ, আওয়ামী লীগ নেতা ইউসুফ জামাল, উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো: জামাল উদ্দিন, উপজেলা আওয়ামী লীগ নেতা মো: মুজিবুল হক, ডিজিটাল বাংলাদেশ পাবলিসিটি কাউন্সিলের সিনিয়র সহ সভাপতি মো: জসিম উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক স ম জিয়াউর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ডা: মো: জামাল উদ্দিন, আমরা কৃষকের সন্তান চট্টগ্রামের সাধারণ সম্পাদক মো: কামাল হোসেন, মরিয়মনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: সেলিম, কাতার বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মো: মুছা প্রমুখ।
শোক বিবৃতিতে মাননীয় তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ এম.পি বলেন, বীর মুক্তিযোদ্ধা মো: জামাল উদ্দিনের মৃত্যুতে বাঙালি জাতি তার শ্রেষ্ঠ সন্তানকে হারাল। তাঁর মৃত্যুতে জাতির অপূরনীয় ক্ষতি হল এবং বাংলাদেশ আওয়ামী লীগ হারাল একজন পরিচ্ছন্ন রাজনৈতিক সুহৃদকে। তিনি বিবৃতিতে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
এদিকে বিবৃতিতে অন্যান্য নেতৃবৃন্দরা বলেন, বীর মুক্তিযোদ্ধা মো: জামাল উদ্দিনের মৃত্যুতে বাঙালি হারাল একজন সাহসী সৈনিককে। তাঁর মৃত্যুতে আওয়ামী পরিবারে এবং মুক্তিযোদ্ধা পরিবারে শূন্যতার সৃষ্টি হল। বিবৃতিতে তারা আরো বলেন, বীর মুক্তিযোদ্ধা মো: জামাল উদ্দিন ছিলেন আজীবন বঙ্গবন্ধুর আদর্শে নিবেদিত সৎ, সাহসী ও পরিচ্ছন্ন রাজনৈতিক কর্মী। বিবৃতিতে তারা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*