মহান ২১ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ডিজিটাল বাংলাদেশ পাবলিসিটি কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী শীর্ষক কথামালা অনুষ্ঠিত

মহান ২১ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ডিজিটাল বাংলাদেশ পাবলিসিটি কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী শীর্ষক কথামালা অনুষ্ঠিত

সিটিজিপোস্ট নিউজ: ২১ মানে মাথা উঁচু করে দাঁড়াবার প্রেরণা ও শক্তি। ২১ মানে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদি আগুনে জেগে ওঠার আধার। একুশের পথ ধরে স্বাধীনতার পথ সূচনা। ২১ বাঙালির গর্ব ও অহংকার। বিশ্বের বহু দেশ আজ বাঙালির এ স্মরণীয় দিনকে গভীর শ্রদ্ধায় স্মরণ করছে। পৃথিবীর কোন দেশেই ভাষার জন্য রক্ত দেয়ার ইতিহাস নেই। এ কাল জয়ী ইতিহাসের দাবীদার বাঙালি জাতি। ডিজিটাল বাংলাদেশ পাবলিসিটি কাউন্সিল আয়োজিত মহান ২১ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শ্রদ্ধাঞ্জলী শীর্ষক অনুষ্ঠানে বক্তারা এ কথা বলেন।
ডিজিটাল বাংলাদেশ পাবলিসিটি কাউন্সিল এর উদ্যোগে মহান ২১ ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে গত ২১ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টায় নগরীর মোমিন রোডস্থ সুপ্রভাত স্টুডিও হলে শ্রদ্ধাঞ্জলী শীর্ষক কথামালা, কবিতা পাঠ ও সম্মাননা অনুষ্ঠান সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মো: জসিম উদ্দীন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আন্তর্জাতিক বৌদ্ধ উন্নয়ন সংস্থা বাংলাদেশ চাপ্টারের সভাপতি, গৃহায়ণ লিমিটেডের চেয়ারম্যান, বিশিষ্ট গবেষক ও লেখক অধ্যাপক প্রকৌশলী মৃণাল কান্তি বড়ুয়া।
সংবর্ধিত অতিথি ছিলেন বিশিষ্ট কবি ও লেখিকা আয়েশা মুন্নী এবং বিশিষ্ট প্রাবন্ধিক ডা: ডি কে ঘোষ। বিশেষ অতিথি ছিলেন, বীর মুক্তিযোদ্ধা ও সংগঠক ফজল আহমদ, সরগম একাডেমির প্রতিষ্ঠাতা সাংস্কৃতিক ব্যক্তিত্ব স্বপন কুমার দাশ, বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক মো: আব্দুর রহিম, বিজয় ৭১ এর প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক ডা: আর কে রুবেল, বৃহত্তর চট্টগ্রাম ডেন্টাল এসোসিয়েশনের সভাপতি ডা: মো: জামাল উদ্দীন, সিলেট মেট্রোপলিটন পুলিশের পরিদর্শক(ডিবি) মো: জামশেদ আলম, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন লোককবি কল্পতরু ভট্টাচাযর্, কবি আশীষ সেন।
সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক স ম জিয়াউর রহমানর সঞ্চালনায় কথামালায় এবং কবিতা পাঠে অংশ নেন সহ-সভাপতি প্রকৌশলী টি কে শিকদার, রাজনীতিবিদ স্বপন সেন, শিক্ষক ও কবি স্বপন বড়–য়া, শিক্ষক মৌলানা মোহাম্মদ মাহবুবুর রহমান, সাংবাদিক শেখ সেলিম, শিক্ষাবিদ ও সংগঠক রতন দাসগুপ্ত, শিক্ষক সুমন দত্ত, সাবেক ছাত্রনেতা ও আইনজীবী চন্দন পালিত, শিল্পী কাকলী দাশগুপ্তা, নারী নেত্রী সৈয়দা শাহানারা বেগম, কবি জান্নাতুল ফেরদৌস সোনিয়া, রাজীব দাশ, কবি আসিফ ইকবাল, সংগঠক রতন ঘোষ, সাংস্কৃতিক কর্মী মাসুমা কামাল আঁখি, লায়ন মোহাম্মদ মাহতাব উদ্দীন, মো: গোলাম রহমান, অহনা মজকুরী, অঞ্জন মজকুরী, শিল্পী শান্তনু ঘোষ শান্ত, বিবেক বড়ুয়া, রুবেল বড়ুয়া, সোমা দে, বাবর মুনাফ।
কথামালা ও কবিতা পাঠ শেষে একক একুশের উপর সংগীত পরিবেশন করেন লোককবি কল্পতরু ভট্টাচার্য ও ওস্তাদ স্বপন কুমার দাশ। সব শেষে প্রধান অতিথি ও অতিথিবৃন্দ সংবর্ধিত অতিথি কবি আয়েশা মুন্নী ও লেখক ডা: ডি কে ঘোষ এর হাতে সম্মাননা তুলে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*