ওবায়দুল কাদেরের অবস্থা উন্নতির দিকে, তবে তিনি শঙ্কামুক্ত নন

ওবায়দুল কাদেরের অবস্থা উন্নতির দিকে, তবে তিনি শঙ্কামুক্ত নন

আবদুর রাজ্জাক,বিশেষ প্রতিনিধি,সিটিজি পোস্ট ডট কম। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের অবস্থা উন্নতির দিকে, তবে তিনি শঙ্কামুক্ত নন বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ড. কনক কান্তি বড়ুয়া। তিনি বলেন, ‘কেউ ডাকলে তিনি অবশ্যই রেসপন্স করছেন। তার হার্ট অ্যাটাক হওয়ার পর এনজিওগ্রাম করে রিং পরানো হয়েছে। বন্ধ হওয়া নালী দিয়ে ফের রক্ত চলাচল শুরু হয়েছে। তার যে রিপার্কুইশন ইনজুরি হয়েছে, সেটা থেকে বের হতে সময় লাগবে।’ ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা সম্পর্কে  জানাতে রবিবার (৩ মার্চ) সন্ধ্যায় বিএসএমএমইউতে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

কনক কান্তি বড়ুয়া সাংবাদিকদের প্রশ্নের জবাবে  বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে বলেছেন, ‘চিকিৎসকরা যদি মনে করেন তাকে বিদেশে পাঠানো যায়, তবেই বিদেশে পাঠানো হবে। আর যদি চিকিৎসকরা মনে করেন বিদেশে পাঠানোর মতো অবস্থা তার নেই, তবে পাঠানো হবে না।আর যদি বিমানে ওঠার পর তার অবস্থার অবনতি হয় সেক্ষেত্রে সেই পরিস্থিতি সামাল দেওয়ার মতো ইক্যুইপমেন্ট,এক্সপার্টিজ তাদের থাকে তবে এয়ার অ্যাম্বুলেন্সে তাকে পাঠানো হবে, না হলে নয়।’

এয়ার অ্যাম্বুলেন্স নিয়ে সিঙ্গাপুরের চিকিৎসক দল ঢাকায় আসছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কনক কান্তি বড়ুয়া বলেন, ‘এ বিষয়ে আমরা কিছু জানি না। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ ব্যাপারে জানাতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*