চট্টগ্রাামে ২৭তম আন্তর্জাতিক বাণিজ্য মেলা কাল থেকে শুরু হচ্ছে

চট্টগ্রাামে ২৭তম আন্তর্জাতিক বাণিজ্য মেলা কাল থেকে শুরু হচ্ছে
হোসেন বাবলা,০৬ মার্চ চট্টগ্রাম:: দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্টিজের উদ্যোগে ও সার্বিক তত্ত্বাবধানে ২৭তম চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা (ঈওঞঋ)-২০১৯ আগামী ৬ মার্চ থেকে চট্টগ্রাম রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠে শুরু হতে যাচ্ছে।এ উপলক্ষে বঙ্গবন্ধু কনফারেন্স হল, ওয়ার্ল্ড ট্রেড সেন্টার চট্টগ্রামে অনুষ্ঠেয় সংবাদ সম্মেলনের ৫ মার্চ মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় সিআইটিএফ কমিটি-২০১৯ মেলার সার্বিক প্রস্তুতি ও কার্যক্রম স¤পর্কে অবগত করে সংবাদ সম্মেলনে চেম্বার সভাপতি ও মেলার উপদেষ্টা মাহাবুবুল আলম বিস্তারিত তথ্য জানান। দুই পাতার লিখিত বক্তব্যে তিনি জানান, ৬ মার্চ বুধবার বিকেল ৩টায় সরকারের বানিজ্যমন্ত্রী টিপু মুন্সী প্রধান অতিথি থেকে আনুষ্ঠানিক ভাবে মাসব্যাপি এই ঐতিহ্যবাহি মেলার উদ্বোধন করবেন।এছাড়া বিশেষ অতিথি থাকবেন-শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল,চট্টগ্রাম-১১এর সাংসদ এম.এ লতিফ এবং সংরক্ষিত মহিলা সাংসদ গন উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন।
মেলার কো-চেয়ারম্যান ও চেম্বার সহ-সভাপতি সৈয়দ জামাল আহম্মদ জানান,দেশীয় ক্ষুদ্র-মাঝারি কুটির শিল্পের পাশা-পাশি এবং বিদেশী..যেমন-ভারত,থাইল্যান্ড,কোরিয়া,ইরান,ভুটানসহ ইত্যাদি দেশের পন্য,উৎপাদন,বিপনন-প্রদর্শন ওবিক্রয় করার জন্য ইতি মধ্যেই চট্টগ্রাম এসে পৌছেছেন বলে মেলায় তথ্য দেন।
বিগত ১৫বছরের ন্যায় এবার সিআইটিএফ-(ঈওঞঋ)-২০১৯এর পার্টনার কান্ট্রি হিসেবে৪.৫০০বর্গফুট জায়গা নিয়ে মেলায় স্বক্রিয় অংশ নিচ্ছে। তাছাড়া মেলায় ২২টি প্রিয়িমার গ্লোড প্যাভিলিয়ন,২টি প্রিয়িমার প্যাভিলিয়ন,১৮০টি ম্যাগা স্টল সহ সর্বমোট ৪৫০ প্রতিষ্ঠান মেলায় অংশ গ্রহণ করছে।প্রবেশ টিকেট ১২টাকা দিয়ে প্রতিদিন সকাল১০টা হতে রাত্র ১০টা পর্যযন্ত মেলা চলবে বলে সংবাদ সম্মেলন অবগত করেন। বুধবার বিকেল চট্টগ্রামের আগ্রাবাদস্থ বঙ্গবন্ধু কনফারেন্স হল(ওয়ার্ল্ড ট্রেড সেন্টার ) মেলার আনুষ্ঠানিক উদ্বোধন হবে।
আযোজিত সংবাদ সম্মেলনে আরো উপস্তিত ছিলেন- চেম্বার সহ সভাপতি নুরুন নেওয়াজ সেলিম,চেম্বার পরিচালক অহিদ সিরাজ স্বপন,তরফদার রুহুল আমিন,অন্জন শেখর দাশ,এম.এ মোতালেব, একেএম আকতার হোসাইন,মোস্তফা কামাল সহ অন্যান্য সদস্যমন্ডলী।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*