ফটিকছড়ি উপজেলা বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্র পরিষদ এর মহান স্বাধীনতা দিবস উদযাপন

ফটিকছড়ি উপজেলা বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্র পরিষদ এর মহান স্বাধীনতা দিবস উদযাপন

ফটিকছড়ি প্রতিনিধি :: চট্টগ্রাম নগরীর বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে ফটিকছড়ি উপজেলার অধ্যায়নরত বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে গঠিত সংগঠন “ফটিকছড়ি উপজেলা বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্র পরিষদ” এর উদ্যোগে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। ২৬ই মার্চ মঙ্গলবার মহান স্বাধীনতা দিবস উপলক্ষে প্রথমে সকালে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদদের প্রতি বিন¤্র শ্রদ্ধাঞ্জলী জানানো হয়। পরে সকাল ১১টায় নগরীর কে.সি.দে রোডস্থ একটি রেঁস্তোরায় “২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস” শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সদস্য নোমান বিন খুরশীদের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন অ্যাডভোকেট পার্থ নন্দী, পরাগ বড়–য়া, মোহাম্মদ রুবেল উদ্দীন, কাজী মোঃ মাসুদ হোসেন, শুভ আইচ, মুহাম্মদ ফখরুদ্দীন, মোহাম্মদ সাইফ উদ্দীন, মোঃ আবু মুহায়মিন চৌধুরী, আরিফ আহমেদ, ফয়সাল মুরাদ, ফয়সাল বিন ফারুকী, মোহাম্মদ আজম উদ্দীন, মোহাম্মদ তানভীর শাহরান সিফাত, অন্তর নন্দী সহ প্রমুখ সদস্যবৃন্দ।
সভায় বক্তারা বলেন, “দীর্ঘ রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে আমরা আমাদের এই স্বাধীনতাটি পেয়েছি। এই স্বাধীনতা আমাদের জন্য অত্যন্ত পবিত্র একটি জিনিস। তাই এই পবিত্র স্বাধীনতাটুকু রক্ষা করা আমাদের দায়িত্ব ও কর্তব্য। স্বাধীনতা অর্জনের চেয়ে স্বাধীনতা রক্ষা করা খুবই কঠিন। তাই এই স্বাধীনতা রক্ষা করার জন্য আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। আজকের এই দিনে আমরা শহীদদের আত্মার মাগফেরাত কামনা করছি ও তাদের বিন¤্র শ্রদ্ধাজ্ঞাপন করছি।”
বক্তারা সাংগঠনিক বক্তব্যে বলেন, “বৃহত্তর ফটিকছড়ি উপজেলা ও উপজেলার শিক্ষার্থীদের তথা ফটিকছড়িবাসীর স্বার্থে এই পরিষদ গঠন খুবই জরুরী। এই পরিষদ হবে ফটিকছড়ি উপজেলার বর্তমান ও প্রাক্তন অধ্যয়নরত শিক্ষার্থীদের একটি প্লাটফর্ম। যাতে সবাই একটি জায়গায় থাকতে পারে। যেখানে থেকে হতে পারে সম্ভাবনাময় অনেক কিছু। মূলতঃ এই লক্ষ্যকে সামনে রেখে এই পরিষদ গড়ার চেষ্টা।” তাই চট্টগ্রাম নগরীতে ফটিকছড়ি উপজেলার অধ্যয়নরত শিক্ষার্থীদের সহায়তাও কামনা করেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*