লোহাগড়ার চরপাচাইল সঃপ্রাঃ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত

লোহাগড়ার চরপাচাইল সঃপ্রাঃ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত

সাইফুল ইসলাম,, বিশেষ প্রতিনিধিঃ-নববর্ষের আনন্দে সবাই মেতেছে ছন্দে। ঠিক এমনই এক মুহূর্তে কাল বৈশাখীকে উপেক্ষা করে, কচিকাচা হৃদয়ে আনন্দের দোলা দিতে নড়াইলের লোহাগড়া উপজেলার ৮৮নং চর পাচাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২দিন ব্যাপী বার্ষিক ক্রীড়াপ্রতিযোগিতা, সাংস্কৃতি সন্ধ্যা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত।

১৪ ও ১৫ই এপ্রিল স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি কাজী মাসুদ রানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিলেন, বিশিষ্ট ব্যবসায়ী কাজী লিটন হোসেন।
বিশেষ অতিথি হিসেবে ছিলেন, ইতনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরদার নাজমুল হাসান টগর, শিক্ষা অফিসার সাগর কুমার বিশ্বাস, ব্যবসায়ী শাফায়াত হুসাইন, দৈনিক আলোকিত সকাল ও আজকের ডাক এর বিশেষ প্রতিনিধি সাইফুল ইসলাম, মুক্তিযোদ্ধা প্রজন্ম ক্লাবের সহ-সভাপতি জাফর আলী খান, মুক্তিযোদ্ধা প্রজন্ম ক্লাবের সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য ফায়েকুজ্জামান ফায়েক, সহ-সাধারণ সম্পাদক রুস্তুম মোল্লা, মুক্তিযোদ্ধা প্রজন্ম ক্লাবের সাংগঠনিক সম্পাদক মফিজুর রহমানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্তিত ছিলেন।

স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি কাজী মাসুদ রানা কোমলমতি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন,’ বই মানুষের মনকে ঐশ্বর্যবান করে তোলে। যত বেশি বই পড়বে, তত বেশি জ্ঞান বাড়বে। তোমাদের ভাষা ও জীবনকে সুন্দর করে তুলতে বেশি বেশি বই পড়তে হবে। দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়তে শিক্ষার কোন বিকল্প নেই। আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ।

মুক্তিযোদ্ধা প্রজন্ম ক্লাবের সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য ফায়েকুজ্জামান ফায়েক শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন,’ দেশকে অশুভ মানুষের দখল থেকে মুক্ত করার অন্যতম হাতিয়ার হচ্ছে বই। বই মানে আলো, বই পড়লে জ্ঞান অর্জন করা যায়। জ্ঞান অর্জন করতে পারলে সমাজ, রাষ্ট্রসহ সব জায়গায় আলোকিত মানুষ হওয়া সম্ভব। শিক্ষা মানুষের জীবনকে আলোর পথ দেখায়। বই মানুষের জীবনকে সুন্দর করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*