‘নারী উদ্যোক্তাদের উধ্বুদ্ধ করতে মেয়ের স্টলে চেম্বার প্রেসিডেন্ট’

রেডিসন ব্লুতে প্রি-রমাদান এক্সিবিশনে চলছে জমজমাট বিকিকিনি
‘নারী উদ্যোক্তাদের উধ্বুদ্ধ করতে মেয়ের স্টলে চেম্বার প্রেসিডেন্ট’

নিজস্ব প্রতিবেদক : একজন মাহবুব আলম। তিনি চট্টগ্রামের প্রিয় মুখ। সুনামের সাথে চট্টগ্রাম চেম্বার অব কর্মাসের প্রেসিডেন্টের দায়িত্ব পালন করছেন। সচরাচর তাকে যে কোন অনুষ্ঠানে অতিথির সারিতে দেখা যায়। কিন্তু এবার তাঁকে দেখা গেল নগরীর রেডিসন ব্লু বে ভিউ হোটেলের একটি পোশাকের স্টলে বিক্রেতার চেয়ারে। মেজ মেয়ে রাইসা মাহবুবকে অনুপ্রেরণা দিতে এসেছেন। প্রাত্যাহিক জীবনের কাজ সেরে মেয়েদের প্রতিটি কাজে সাহস যাচ্ছেন কর্মব্যস্ত এই পিতা। মাহবুব আলম সন্তানদের কাছেও একজন আর্দশ পিতা। এসময় তার জেষ্ঠ কন্যা চিটাগাং উইম্যান চেম্বারের ভাইস প্রেসিডেন্ট ডাঃ মুনাল মাহবুবও স্টলে থেকে বোন রাইসাকে সহযোগিতা করছিলেন। চার কন্যা সন্তানের জনক মাহবুব আলম। সেজ কন্যা মেহরুবা মাহবুব আইন উচ্চ মাধ্যমিকের আইন বিভাগের ছাত্রী ও কণিষ্ঠ কন্যা মারিয়া মাহবুব ১০ম শ্রেণীর ছাত্রী।
এমএন্ডএম বিজনেস কমিউনিকেশন এর কর্ণধার মানজুমা মোর্শেদের উদ্যোগে ৩ দিন ব্যাপী রেডিসন ব্লু বে ভিউ হোটেলে প্রি রমাদান এক্সিবিশনের দ্বিতীয় দিন গতকাল বৃহস্পতিবার (১৮ এপ্রিল) রাত আটটায় এমন দৃশ্যে ক্রেতারা মুগ্ধ হয়। এসময় উপস্থিত ছিলেন রেডিসন ব্লু বে ভিউ হোটেলে মহাব্যবস্থাপক রবিন এডওয়ার্ড। এক্সিবিশন শেষ হবে শুক্রবার (১৯ এপ্রিল) রাত ১০টায়।
সাংবাদিকদের সাথে আলাপকালে চট্টগ্রাম চেম্বার অব কর্মাসের প্রেসিডেন্ট মাহবুব আলম বলেন, প্রতিটি অভিভাবকদের উচিত সন্তানদেরকে উদ্যোক্তা হতে অনুপ্রাণিত করা। মেজ মেয়ে রাইসা মাহবুবের এমন কাজে সন্তোষ প্রকাশ করে তিনি বলেন, কোন কাজই ছোট না বরং সম্মানের। বড় ব্যবসার দায়িত্ব পালন করতে হলে অভিজ্ঞতা লাগে। ছোট ছোট ব্যবসার মাধ্যমে অভিজ্ঞতার সৃষ্টি হয়। ভবিষ্যতে বৃহত্তর পরিসরে ব্যবাসিয়কভাবে সফল হওয়া যায়।
জেষ্ঠ কন্যা ডাঃ মুনাল মাহবুব বলেন, দীর্ঘদিন ধরে রাইসা মাহবুব পোশাকের ব্যবসা করে আসছে। বাবা-মা তাকে সর্বোচ্চ সার্পোট দিচ্ছেন। দুই দিন ধরে স্টলে রাইসার পাশে আছি। এ কাজের আনন্দটাই অন্যরকম।
রাইসা মাহবুব বলেন, নিজের স্বকীতায় বেড়ে উঠতে ছোট বেলা থেকে বাবা-মা ও বড় বোন থেকে প্রেরনা পেয়েছি। এখন ক্ষুদ্র উদ্যোক্তা হিসেবে কাজ করছি। আমার আইডল আমার বাবা। আমি চাই বাবার মত নিজেও আলাদা প্ল্যাটফর্ম গড়ে তুলবো।
এমএন্ডএম বিজনেস কমিউনিকেশন এর কর্ণধার মানজুমা মোর্শেদ বলেন, দুবাই, পাকিস্থান, কাশ্মির, ভারত সহ দেশের প্রসিদ্ধ ফ্যাশন হাউজের প্রায় ৩০ টি স্টল শোভা পাচ্ছে। স্বনামধন্য মডেল সুজানা জাফরও স্টল দিয়েছেন। দুই দিন ধরে প্রচুর ক্রেতাদের সমাগম ঘটছে। রাইসার মাহবুবের স্টলে তাঁর বাবা চেম্বার প্রেসিডেন্ট মাহবুব আলমের আগমন ক্ষুদ্র উদ্যোক্তাদের আরো বেশি অনুপ্রাণিত করবে। বিশেষ করে অভিজাত পরিবারে মেয়েদের উদ্যোক্তা হতেও উদ্বুদ্ব করবে। আজ শুক্রবার (১৮ এপ্রিল) রাত ১০টায় মেলা কার্যক্রম শেষ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*