সাতকানিয়া মহিলা কলেজে মাদক ও যৌতুক বিরোধী সমাবেশ

সাতকানিয়া মহিলা কলেজে মাদক ও যৌতুক বিরোধী সমাবেশ
সাতকানিয়া প্রতিনিধি: সাতকানিয়া আদর্শ মহিলা কলেজে ১৮ এপ্রিল বৃহস্পতিবার বাংলা নব্বর্ষ বরণ উপলক্ষে পিঠা উৎসব, সাংস্কৃতিক অনুষ্ঠান, যৌতুক ও মাদক বিরোধী শপথ ও র‌্যালি অনুষ্ঠিত হয়।
র‌্যালিতে সাতকানিয়া আদর্শ মহিলা কলেজের নেতৃত্বে বাইতুশ শরফ আখতারিয়া মাদ্রাসা, ছমদর পাড়া বহুমুখী উ”চ বিদ্যালয়ের সহ¯্রাধিক ছাত্রী, শিক্ষক-শিক্ষার্থী অংশ গ্রহণ করেন। সকাল ১০ টায় কলেজ প্রাঙ্গনে বেলুন উড়ানোর মধ্য দিয়ে কার্যক্রম শুরু হয়।
“আমরা শপথ করছি যে, যৌতুক ও মাদক সামাজিক ব্যাধী। আমরা যৌতুকে বিশ্বাসী নই। যৌতুক দেবনা এবং নেবনা। বাল্য বিবাহ রোধে সামাজিক সচেতনতা গড়ে তুলবো। মাদকসেবী ও মাদক ব্যবসায়ীদের ঘৃণা করবো। তাদের সাথেও কোন সামাজিক সম্পর্ক রাখবনা। আমরা স্বাবলম্বী হয়ে মানব সম্পদে পরিণত হবো।” র‌্যালিতে ছাত্রীরা যৌতুক, মাদক, বাল্যবিবাহ নারীনির্যাতন রোধে সমাজে জনসচেতনতা সৃষ্টির জন্য বিভিন্ন শ্লোগানে শ্লোগানে মুখরিত করেন। র‌্যালিতে নেতৃত্ব দেন সাতকানিয়া আদর্শ মহিলা কলেজ গভর্নিং বডির সভাপতি ও অনুষ্ঠানের প্রধান অতিথি নুরুল আবছার চৌধুরী।
র‌্যালিটি কলেজ থেকে সাতকানিয়া পৌর সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালির পরে কলেজ অধ্যক্ষ মোহাম্মদ তফাজ্জল হোছাইন এর সভাপতিত্বে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে আরো বক্তব্য দেন কলেজ গর্ভনিং বডির সদস্য মোহাম্মদ ইদ্রিস মিয়া, অধ্যাপক রুহুল কাদের, অধ্যাপক মোহাম্মদ জয়নাল আবেদীন, অধ্যাপক আলমগীর, জন্নাতুন নাঈম পপি। সঞ্চলনা করেন অধ্যাপক মিজানুর রহমান।
প্রধান অতিথি নুরুল আবছার চৌধুরী বলেন, যৌতুক ও মাদক সমাজে মারাত্মক ব্যাধি হিসেবে কাজ করছে। আজকের র‌্যালিতে ছাত্রীরা অংশগ্রহণ করে জনসচেতনতা সৃষ্টি যে অবদান রাখল এই জন্য তাদের ধন্যবাদ। আজকের প্রজন্মই আগামী দিনে দেশের নেতৃত্ব দেবে। তারা সামাজের অন্যায় অবিচার প্রতিরোধ করলে সমাজ শুদ্ধ থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*