অধ্যাপক এডভোকেট কামরুন নাহার বেগম রচিত “আমার দেখা অস্ট্রেলিয়া মহাদেশ এবং এশিয়া ও ইউরোপের ১৩ টি দেশ” গ্রন্থটি জ্ঞানের চোখ খুলে দেবে

প্রকাশনা অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এম.পি
অধ্যাপক এডভোকেট কামরুন নাহার বেগম রচিত “আমার দেখা অস্ট্রেলিয়া মহাদেশ এবং এশিয়া ও ইউরোপের ১৩ টি দেশ” গ্রন্থটি জ্ঞানের চোখ খুলে দেবে

নিজস্ব প্রতিবেদক : শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এম.পি বলেছেন,জ্ঞানের পরিধি বাড়াতে হলে সকলকে বিশ্ব সম্পর্কে সম্যক ধারনা অর্জন করতে হবে। বিশ্বের উন্নত দেশ সমূহের জীবনযাত্রা, সামাজিক অবস্থা,সাংস্কৃতিক পরিবেশ, উন্নয়ন ও অগ্রযাত্রায় যেমন অন্যদেশের অনুকরনীয় অনুসরনীয় পারে তার চুম্বক ধারনা চিত্র ফুঠে উঠেছে অধ্যাপক এডভোকেট কামরুন নাহার বেগম রচিত “আমার দেখা অস্ট্রেলিয়া মহাদেশ এবং এশিয়া ও ইউরোপের ১৩ টি দেশ” গ্রন্থে। আমাদের সকলের জ্ঞানের পরিধি বাড়াতে এবং বিশ্বের উন্নত দেশ সমূহের কিঞ্চিত ধারনা নিতে গ্রন্থটি একবার পড়ার প্রয়োজন। গ্রন্থটি মনোযোগ সহকারে পড়লে এবং অনুধাবন করলে জ্ঞানের চোখ খুলে দেবে।
বিশেষ অতিথির বক্তব্যে শিক্ষা উপ মন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এম.পি বলেন, ভ্রমণ একটি সাহিত্য ও বিনোদন। যতবেশী ভ্রমণ করার সুযোগ হবে ততবেশী জ্ঞানের পরিধি বাড়বে । অধ্যাপক এডভোকেট কামরুন নাহার বেগম রচিত “আমার দেখা অস্ট্রেলিয়া মহাদেশ এবং এশিয়া ও ইউরোপের ১৩ টি দেশ” গ্রন্থটি পড়লে বিশ্বের বহুদেশ সম্পর্কে ধারনা সহজেই জানা সম্ভব হবে। তিনি আরো বলেন,আমি গ্রন্থটির বহুল প্রচার কামনা করি এবং সকলকে গ্রন্থটি পড়ার আহবান জানাই।
বাংলাদেশ মানবাধিকার এসোসিয়েশনের চেয়ারম্যান, বিশিষ্ট মানবাধিকার নেতা ও কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের সদস্য অধ্যাপক এডভোকেট কামরুন নাহার বেগম রচিত “আমার দেখা অস্ট্রেলিয়া মহাদেশ এবং এশিয়া ও ইউরোপের ১৩ টি দেশ” গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠান আজ ২২ এপ্রিল সকাল ১১ টায় নগরীর চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলির সদস্য ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য্য প্রফেসর ড.অনুপম সেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মণি এম.পি। বিশেষ অতিথি উপস্থিত ছিলেন, মাননীয় শিক্ষা উপ মন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এম.পি ও চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম.এ সালাম, চুয়েট’র মাননীয় উপাচার্র্য অধ্যাপক ড.রফিকুল আলম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. শিরিন আক্তার চৌধুরী। চট্টগ্রাম উত্তর জেলা শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদারের সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন গ্রন্থের লেখক অধ্যাপক এডভোকেট কামরুন নাহার বেগম। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বার কাউন্সিলের সদস্য এড. মাহাবুব উদ্দিন, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. ইফতেখার সাইমুল চৌধুরী, আওয়ামী লীগ নেতা এটিএম পেয়ারুল ইসলাম, রাঙ্গুনিয়ার পৌর মেয়র আলহাজ্ব শাহাজান সিকদার, মুক্তিযোদ্ধা আবুল কাশেম চিশতি, ইঞ্জিনিয়ার মো: হারুন, চবি সিনেট ও সিন্ডিকেট সদস্য ড. সুলতান আহমেদ, চবি শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ড. সেকান্দর চৌধুরী, সিভাসু’র অধ্যাপক ড. রাশেদুল আলম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*