কচুয়ায় মৎস্য খামারে বিষ প্রয়োগে ৫ লক্ষ টাকার কৈ মাছের রেনু পোনা নিধনের অভিযোগ

কচুয়ায় মৎস্য খামারে বিষ প্রয়োগে ৫ লক্ষ
টাকার কৈ মাছের রেনু পোনা নিধনের অভিযোগ

মোঃ মহসিন হোসাইনঃ চাঁদপুরের কচুয়া উপজেলার চাঙ্গিনী গ্রামে যুবলীগ নেতার মাছের মৎস্য খামারে শত্রুতার জের ধরে বিষ প্রয়োগে ৫ লক্ষ টাকার মাছের রেনু পোনা নিধনের অভিযোগ পাওয়া গেছে। শনিবার রাতে উপজেলার চাঙ্গিনী গ্রামের পাটওয়ারী বাড়ীর অধিবাসী, কচুয়া উপজেলা আওয়ামী যুবলীগের সহ-সম্পাদক এডভোকেট মো. আবু ইউসুফ পাটওয়ারীর মালিকানাধীন বাড়ীর পাশে নতুন মৎস্য প্রজেক্টে এ ঘটনা ঘটে।
ওই মৎস্য প্রজেক্টের ম্যানেজার মোস্তফা কামাল বলেন, প্রায় দু’মাস পূর্বে ৭২ শতাংশ জমিতে নির্মানাধীন আমাদের ৩টি খামারে ৩ লক্ষ হাইব্রীড জাতের কৈ মাছের রেনু চাষ করি। কিন্তু শনিবার রাতে কেবা কাহারা শত্রুতার জের ধরে বিষ প্রয়োগ করে মারাত্মক ক্ষতিসাধন করে। এতে আমাদের প্রায় ৫ লক্ষ টাকার ক্ষতি সাধন হয়েছে বলে তিনি দাবী করেন।
সরেজমিনে গিয়ে দেখা যায় কৈ মাছের রেনু গুলো পুকুরে ভেসে রয়েছে এবং ক্ষতিগ্রস্থ পরিবারটি হতাশায় ভেঙ্গে পড়েন। এ ব্যাপারে কচুয়া উপজেলা আওয়ামী যুবলীগের সহ-সম্পাদক এডভোকেট মো. আবু ইউসুফ পাটওয়ারী বলেন, আমি পেশাগত কারনে ঢাকায় রয়েছি। আমাকে হতাশা ও ক্ষতিগ্রস্থ করতে একটি বিশেষ মহল আমার খামারে বিষ দিয়ে রেনু নষ্ট করেছে।
এ ঘটনায় কচুয়া থানায় ক্ষতিগ্রস্থ পরিবারের পক্ষ থেকে অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*