রমজান মাসে চট্টগ্রামে নিরবিচ্ছিন্ন গ্যাস, পানি ও বিদ্যুৎ সরবরাহের জোরালো দাবী

চট্টগ্রাম নাগরিক অধিকার সংগ্রাম পরিষদের মানববন্ধনে বক্তারা
রমজান মাসে চট্টগ্রামে নিরবিচ্ছিন্ন গ্যাস, পানি ও বিদ্যুৎ সরবরাহের জোরালো দাবী

বাবর মুনাফ : চট্টগ্রাম দেশের বাণিজ্যিক রাজধানী ও গুরুত্বপূর্ণ বন্দরনগরী। চট্টগ্রাম দেশের অর্থনীতি ও উন্নয়নক্ষেত্রে বিশেষ অবদান রাখলেও নানা ক্ষেত্রে চট্টগ্রামবাসী অবহেলিত। ব্রিটিশবিরোধী সংগ্রাম, ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধ থেকে শুরু করে দেশের প্রতিটি আন্দোলন সংগ্রামে চট্টগ্রাম ছিল অগ্রগণ্য। দেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় চট্টগ্রাম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখলেও চট্টগ্রাম বিদ্বেষী কিছু ব্যক্তির কারণে চট্টগ্রামের উন্নয়ন ও অগ্রযাত্রা বাধাগ্রস্থ। কিছু চট্টগ্রাম বিদ্বেষী কর্মকর্তার কারণে চট্টগ্রামে পবিত্র মাহে রমজান এলেই গ্যাস, পানি ও বিদ্যুৎ সরবরাহে সংকট সৃষ্টি করে অরাজক পরিস্থিতি এবং সরকারের সুনাম নস্যাৎ করার অপচেষ্টায় লিপ্ত। তাই দেশের উন্নয়ন-অগ্রযাত্রা অব্যাহত রাখতে, বাণিজ্যিক রাজধানীর ঐতিহ্য ও সুনাম বজায় রাখতে এবং সরকারি সুনাম রক্ষায় আসন্ন পবিত্র মাহে রমজান মাসে চট্টগ্রামে নিরবিচ্ছিন্নভাবে গ্যাস, পানি ও বিদ্যুৎ সরবরাহ করতে হবে। অন্যথায় পবিত্র মাহে রমজানে গ্যাস, পানি ও বিদ্যুৎ সরবরাহে কোন অনিয়ম ঘটলে সংশ্লিষ্ট বিভাগের চট্টগ্রাম বিদ্বেষী কর্মকর্তাদের অপসারণের দাবী তুলে আন্দোলনের কর্মসূচী দেওয়া হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন। পবিত্র মাহে রমজানে চট্টগ্রামে নিরবিচ্ছিন্ন গ্যাস, পানি ও বিদ্যুৎ সরবরাহের দাবীতে আয়োজিত মানববন্ধনে বক্তারা এ অভিমত ব্যক্ত করেন।
স্বেচ্ছাসেবী ও নাগরিক অধিকার সংরক্ষণ বিষয়ক সংগঠন চট্টগ্রাম নাগরিক অধিকার সংগ্রাম পরিষদ ও জাতীয় মানবাধিকার ইউনিটি চট্টগ্রাম মহানগর শাখার যৌথ উদ্যোগে পবিত্র মাহে রমজান মাসে চট্টগ্রামে নিরবিচ্ছিন্ন গ্যাস, পানি ও বিদ্যুৎ সরবরাহের দাবীতে আজ ২৪ এপ্রিল ২০১৯ বুধবার বিকাল ৫টায় নগরীর মোমিন রোডস্থ চেরাগী চত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম নাগরিক অধিকার সংগ্রাম পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কবি জাহাঙ্গীর আলম চৌধুরীর সভাপতিত্বে ও সংগঠনের প্রতিষ্ঠাতা স ম জিয়াউর রহমানের সঞ্চালনায় সাধারণ সম্পাদক লায়ন এমএ হোসেন বাদলের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠিত মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন বিশিষ্ট গেরিলা মুক্তিযোদ্ধা ফজল আহমদ, বীর মুক্তিযোদ্ধা এসএম লিয়াকত হোসেন, বিশিষ্ট শ্রমিক নেতা সিদ্দিকুল ইসলাম, সাংবাদিক মিজানুর রহমান চৌধুরী, রাজনীতিবিদ মো: জসিম উদ্দিন চৌধুরী, মানবাধিকার সংগঠক মতিউর রহমান সৌরভ, মো: সেলিম উদ্দিন মো: ইউসুফ, হাসান মুরাদ, ডা: লায়ন আরকে রুবেল, চিকিৎসক নেতা ডা: মো: জামাল উদ্দিন, সাংবাদিক ও সংগঠক অধ্যক্ষ মোকতাদের আজাদ খান, কাজী জিয়াউদ্দিন সোহেল, সমাজসেবী আলহাজ্ব মো: নুরুল আলম সন্টু, ক্বারী মো: আব্দুল্লাহ, কবি স্বপন বড়–য়া, কবি সজল দাশ, সাংবাদিক শেখ সেলিম, শ্রমিক নেতা মো: কালিম শেখ, মো: জাহাঙ্গীর আলম, সংগঠক সালাহউদ্দিন লিটন, আসাদুজ্জামান বাবুল, মো: কামাল হোসেন, আসিফ ইকবাল, নোমান বিন খুরশীদ, মাছুমা কামাল আাঁখি, মো: গোলাম রহমান, রোজিনা আক্তার, সালেহা বেগম, ফাহমিদা ইসলাম পুষ্পা, মো: হোসেন মিন্টু, মো: মঈন উদ্দিন, বাবর মুনাফ, সাংবাদিক আবদুর রাজ্জাক, সংস্কৃতি সংগঠক রতন ঘোষ, সুরেশ দাশ, নুরুল ইসলাম, সাধন চৌধুরী প্রমুখ।
সভায় বক্তারা বলেন, চট্টগ্রামে পর্যাপ্ত গ্যাস, পানি ও বিদ্যুৎ মজুদ থাকা সত্ত্বেও প্রশাসনের কতিপয় চট্টগ্রাম বিদ্বেষী কর্মকর্তারা নানা যোগসাজশে পবিত্র মাহে রমজান এলে দেশরতœ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাবমূর্তি ক্ষুন্ন করতে চট্টগ্রামে গ্যাস, পানি ও বিদ্যুৎ সরবরাহে সংকট সৃষ্টি করে।
বক্তারা আরো বলেন, চট্টগ্রামকে নিয়ে বিভিন্ন সময় চট্টগ্রাম বিদ্বেষী ব্যক্তিরা ষড়যন্ত্র করেছিল। কিন্তু কোন সময় তারা সফল হতে পারেনি। যদি চট্টগ্রামে পবিত্র মাহে রমজানে গ্যাস, পানি ও বিদ্যুৎ সরবরাহে কোন অনিয়ম ঘটে চট্টগ্রামবাসীকে সাথে নিয়ে চট্টগ্রাম নাগরিক অধিকার সংগ্রাম পরিষদ ও জাতীয় মানবাধিকার ইউনিটি চট্টগ্রাম মহানগর শাখা কঠোর কর্মসূচী ঘোষণা দেওয়ার প্রস্তুত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*