স্মার্টফোন দিয়ে অনলাইন আউটসোর্সিংয়ের কাজ করে মাসে পাঁচ সাত হাজার আয় করুন

স্মার্টফোন দিয়ে অনলাইন আউটসোর্সিংয়ের কাজ করে মাসে পাঁচ সাত হাজার আয় করুন

নিজস্ব প্রতিবেদক : আমরা শুনি অনলাইন থেকে ইনকাম করা যায় কিন্ত বেশিরভাগই শুনি অনলাইনে কাজ করে পেমেন্ট পাওয়া যায় না। এখন অনলাইন কাজ করে আয় করা একদম সহজ এবং তা বাস্তবায়ন করেছে সেল্ফ ইমপ্লোয়মেন্টস (self-enployments.com)।

সেল্ফ ইমপ্লোয়মেন্টস শুরু হয়েছে ১৩ মাস পূর্বে। ১৩মাসে বর্তমানে ৪২ হাজার লোক এখানে কাজ করছে। কাজ করে মাস শেষে থাকছে টাকা উত্তোলনের সুযোগ এছাড়াও জয়েনিং কমিশন উত্তোলন করা যাবে যেকোনো সময়। টাকা তুলা যাবে ডাচ বাংলা ব্যাংক অথবা বিকাশের মাধ্যমে।

সেল্ফ ইমপ্লোমেন্টস হলো অসাধারণ বাস্তবিক একটি আউটসোর্সিং প্লাটফর্ম। একটা আউটসোর্সিং এর কাজ শিখতে শিখতেই ১০-১২ হাজার টাকা চলে যায়। আয় করা’ত দুরের কথা যদিও আয় করা যায় ৮-৯ মাস লেগে যায়। কিন্ত সবাই তা পারেনা, কিন্ত সেল্ফ ইমপ্লোয়মেন্টস-এ একটা মানুষ ১-২ ঘন্টার মধ্যে কাজটা বুঝে মাত্র ১৫০০ টাকা দিয়ে একটা একাউন্ট করেই ইনকাম শুরু করে দিতে পারে।

আউটসোর্সিং এর অভিজ্ঞতা না থাকলে সেল্ফ ইমপ্লোয়মেন্টস এ ইনকাম শুরু করা খুবই সহজ। সেল্ফ ইমপ্লোয়মেন্টসে আপনি নিজ জায়গা থেকে, কাজের ফাকে ফাকে, আড্ডার ফাকে ফাকে যখন খুশি মন চাইবে নিজের মত সময় দিয়ে সেল্ফে স্বাধীনভাবে পার্ট টাইম সময় দিয়ে একটি স্মার্ট বাড়তি আয় করতে পারবেন।

সেল্ফ অনলাইন আউটসোর্সিংয়ের কাজ করতে চাইলে মনোযোগ দিয়ে পড়ুন ’Self-employments’’ হল সরকার কর্তৃক অনুমোদিত ১০০% ট্রাষ্টেট বাংলাদেশি সাইট।

বেকারত্ব দূর করার জন্য আউটসোসিং হিসাবে চালু করা হয়েছে । প্রতিদিন রেফার ছাড়া একজন ব্যাক্তি ১শো টাকা আর রেফার করে ৭ হাজার টাকা পর্যন্ত আয় করতে পারবে। এর ফিউচার উজ্জল কারন নেক্সট আপডেটে অর্থাৎ মে মাস থেকে একজন ব্যক্তি ইচ্ছা করলে প্রতিদিন ৫০০-১০০০ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবে সেই ব্যবস্থা করতে যাচ্ছে সেল্ফ ইমপ্লোয়মেন্টস, তাই সময় ব্যয় না করে সেল্ফে একাউন্ট করে নিতে পারেন।

কীভাবে “Self Employments” একাউন্ট খুলবেন তাঁর নিয়ম নিচে দেওয়া হলোঃ
আপনি আপনার স্মার্টফোনের Chorme ব্রাউজার দিয়ে প্রথমে www.self-employments.com লিখে সাইটে ডুকবেন। তারপর Sign up অপশনে ক্লিক করবেন। তারপর আপনার নাম (User name), ফোন নাম্বার, পাসওয়ার্ড, কনফার্ম পাসওয়ার্ড, রেফার আইডি। 

রেফার আইডি হচ্ছে, এই সাইটে কেউ কাজ করে থাকলে তার একটি রেফার আইডি থাকবে। যেমন আমি কাজ করি [আমার রেফার আইডি হলো 149536] এটা দিতে পারেন।

তারপর আপনার ই-মেইল এবং সবশেষে আপনার NID/passport/ কিংবা Birth certificate no অথবা জন্ম তারিখ দিয়ে Submit এ ক্লিক করবেন। Submit করার পর আপনি যে নাম্বারে একাউন্ট খুলেছেন, সেই নাম্বারে একটা পিন কোড যাবে। 
সেই পিনটি আপনি যত্ন সহকারে রাখবেন, কারন পিন কোড ছাড়া আইডি এক্টিভ কিংবা টাকা উওোলন করা যাবেনা। 

আপনি একাউন্ট খুলার পর আপনার ইউজার ফোন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে সাইটে লগ ইন করবেন। এরপর Active now অপশনে ক্লিক করবেন এরপর সেখানে একটা নাম্বার পাবেন, সেই নাম্বারে ১৫২৫৳ বিকাশ করতে হবে পেমেন্ট এর মাধ্যমে।

বিকাশ করার পর আপনার আইডি এক্টিভ করার জন্য এক্টিভ রিকোয়েস্ট পাঠাতে হবে। এক্টিভ রিকোয়েস্ট পাঠানোর জন্য আপনি যে নাম্বার দিয়ে বিকাশ করেছেন সেই নাম্বার, টাকার একাউন্ট, বিকাশ ট্রানজেকশন আইডি ও আপনার সেল্ফের পিন দিয়ে এক্টিভ রিকোয়েস্ট পাঠাবেন।কিছুক্ষণের মধ্যে আইডি এক্টিভ হয়ে যাবে। মনে রাখবেন এখানে আইডি ছাড়া আপনি কাজ করতে পারবেন না, বা কাজ পাবেন না।

সেল্ফ ইমপ্ললোয়মেন্টস এর
হেড অফিস চট্টগ্রামে চাইলে
ঘুরে আসতে পারেনঃ-
West High Level Road, MB Complex(3rd floor)
Wasa Circle, Chittagong

সেল্ফ ইমপ্লোয়মেন্টস অনলাইনে আউটসোর্সিং কাজ সম্পর্কিত কিছু জানতে চাইলে যোগাযোগ করুন

ফয়সাল মাহমুদ (সাংবাদিক)
মোবাইলঃ ০১৬৮৫-৪০৭৬৭৩
জেনারেল ওয়ার্কার
সেল্ফ ইমপ্লোয়মেন্টস, মৌলভীবাজার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*