সাতক্ষীরা মেডিকেল কলেজের তত্ত্বাবধায়ক ডা. শাহাজাহান প্রত্যাহার

সাতক্ষীরা মেডিকেল কলেজের তত্ত্বাবধায়ক ডা. শাহাজাহান প্রত্যাহার

হেলাল উদ্দীন , সাতক্ষীরা জেলা প্রতিনিধিঃ সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের ওষুধ উদ্ধারের ঘটনায় তত্ত্বাবধায়ক ডা. শাহজাহানকে প্রত্যাহার করেছে মন্ত্রণালয়। বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের কার্যালয়ের এক আদেশে ডা. শাহজাহানকে প্রত্যাহার করে আগামী ৭ কর্মদিবসের মধ্যে ডিজি অফিসে যোগদানের নির্দেশ দেওয়া হয়।।
তদন্ত কমিটির সদস্য সচিব ও সামেক হাসপাতালের আবাসিক চিকিৎসক আকতারুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের ওষুধ উদ্ধারের ঘটনায় তিন কর্মচারীকে সাময়িক বরখাস্ত করে স্বাস্থ্য অধিদপ্তর। বরখাস্তকৃতরা হলেন সাতক্ষীরা মেডিকেল কলেজে হাসপাতালের হিসাবরক্ষক মোস্তাজুল, স্টোরকিপার আহসান হাবিব ও ফার্মাসিস্ট আবুল হোসেন। মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের কার্যালয়ের এক আদেশে তাদের সাময়িক বরখাস্ত করা হয়। তদন্ত কমিটির সদস্য সচিব ও সামেক হাসপাতালের আবাসিক চিকিৎসক আকতারুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।
উল্লেখ্য, গত শনিবার দুপুরে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল চত্তরের সেপটিক ট্যাংকের কাছ থেকে মাটিতে পুঁতে রাখা অবস্থায় ১০ বস্তা ওষুধসহ বিভিন্ন সামগ্রী উদ্ধার করা হয়। এদিন বৃষ্টির পানিতে ওষুধ ভর্তি বস্তাগুলি বেরিয়ে পড়লে তা সবার নজরে আসে। সেখান থেকে উদ্ধার করা হয় এসব ওষুধ, ক্যানোলা, জিপসোনা, গজ ব্যান্ডেজ ও চিকিৎসা সামগ্রী। বেরিয়ে পড়া এসব ওষুধ ফের মাটি চাপা দেওয়ার জন্য শ্রমিকদের সাথে দরকষাকষির সময় তা জানাজানি হয়ে যায়।পরদিন ঘটনা তদন্তে ডা. রুহুল কুদ্দুসকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেন হাসপাতালের তত্বাবধয়াক ডা. শাহাজাহান আলী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*