সাড়া ফেলেছে আরএমপির মানবতার দেয়াল

সাড়া ফেলেছে  আরএমপির মানবতার দেয়াল

নিজস্ব প্রতিবেদক : ঈদ আনন্দটা ঠিক কিভাবে উপভোগ করেন আপনি? নতুন জামা কাপড় পড়ে, পরিবার পরিজনের সাথে, বন্ধু বান্ধব নিয়ে, আত্মীয় স্বজনের সাথে বেড়াতে গিয়ে নিশ্চয় অনেক ভাল থাকার চেষ্টা করেন। ভেবে দেখুন তো যাদের এসব কিছুই নেই তারা ঈদটি কিভাবে পালন করেন। তাদের আনন্দটা হয়ত সিক্ততায় থাকে। অনেকের সামর্থ থাকে কিন্তু সুযোগ হয়না আবার অনেকের সামর্থ্য নেই তবু ইচ্ছের কমতি থাকে না। তবে বিকল্প এক ইচ্ছে শক্তির অনুধাবন করেছেন রাজশাহী মহানগর পুলিশ।

সামান্য প্রয়োজন মেটাতে রাজশাহী মহানগর পুলিশের পক্ষ থেকে তৈরী করা হয়েছে মানবতার দেয়াল। যেখানে নিজের প্রয়োজনীয় পোশাকটি একজন নিতে পারেন আবার নিজের সাধ্যমতো অপরের সহযোগীতা করতে একজন এগিয়ে আসতে পারেন।

রাজশাহী পুলিশ লাইন্স ফটকে গেলেই দেখতে পাওয়া যাবে এমন চিত্র। রাজশাহী মহানগর পুলিশ কমিশনার হুমায়ুন কবির এর বিশেষ উদ্যোগে প্রায় এক সপ্তাহ পূর্বে তৈরী করা হয় এই দেয়ালটি। ইতোমধ্যে এলাকাবাসী এবং সাধারণ পথচারীদের দৃষ্টিতে ব্যাপক সাড়া ফেলেছে এই মানবতার দেয়াল। অনেকেই উৎসাহী হয়ে নিজেদের অপ্রয়োজনীয় বা অব্যবহৃত কাপড়গুলো সেখানে রেখে যাচ্ছেন। আবার প্রয়োজন বোধে অসহায় দু:স্থ মানুষগুলো সেগুলো নিয়ে যাচ্ছেন। এতে করে অনেক দু:স্থদের ঈদের প্রয়োজনটা মিটেছে।

রাজশাহী মহানগর পুলিশ কমিশনার হুমায়ুন কবির বলেন, এটি একটি ভলেন্টিয়ারী সার্ভিস বলা যেতে পারে। একটি উদ্যোগের মাধ্যমে অনেক মানুষের উপকার হতে পারে। যার যেটা প্রয়োজন নেই সে সেটা রেখে যেতে পারে আবার যার প্রয়োজন সে অনায়েশে নিয়ে যেতে পারে। ইতোমধ্যেই বেশ সাড়া ফেলেছে তাদের এই উদ্যোগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*