নওগাঁর ধামরহাটে শিক্ষানুরাগী উপজেলা এলজিডি প্রকৌশলী আলী হোসেনের ব্যাতিক্রমী উদ্যোগ

নওগাঁর ধামরহাটে শিক্ষানুরাগী উপজেলা এলজিডি প্রকৌশলী আলী হোসেনের ব্যাতিক্রমী উদ্যোগ
মাহবুবুজ্জামান সেতু, নওগাঁ প্রতিনিধি: নওগাঁর ধামরহাট উপজেলা স্থানীয় সরকার অধিদপ্তরের এলজিডি প্রকৌশলী আলী হোসাইন গরীব মেধাবী শিক্ষার্থীদের অন্ধকার জীবনের যেন আলো। এই প্রজাতন্তের কর্মকর্তা এলজিডি প্রকৌশলী হওয়া সত্ত্বেও অবসর সময়েও কাজের ফাঁকে ছুটে চলেন স্কুল কলেজ পড়–য়া গরীব মেধাবী শিক্ষার্থীদের খোঁজে।
শিক্ষানূরাগী আলী হোসাইন রাজশাহী ক্যাডেট কলেজের ছাত্র ছিলেন। তার শিক্ষা দান যেন সম্পূর্ন ব্যাতিক্রম।
তিনি ছোটদের শুদ্ধ বর্ণ শিক্ষা ও বড়দের সহজ উপায়ে গণিত, ইংরেজিসহ অনান্য বিষয়ের উপর শিক্ষাদান করে তাদের চলার পথ সহজ করে দেন।
শুধু তাই নয়, যেসব শিক্ষার্থী অর্থাভাবে সামনের দিকে অগ্রসর হতে পারেন না তাদেরকে শিক্ষার পাশাপাশি অর্থ দিয়ে সহযোগিতা করে থাকেন। যাদের পাঠ্য বই ক্রয় করার সাধ্য নেই তাদেরকেও সহযোগিতা করেন। এরকম সহযোগিতা করায় অনেক শিক্ষার্থী অবিভাবক, সূধী সমাজ, এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ তাকে ধন্যবাদ জানিয়েছেন।
এরকম সৎ যোগ্য প্রজাতন্তের কর্মকর্তা থাকলে অনেক শিক্ষার্থীই অন্ধকার থেকে আলোর জীবন ফিরে পাবে।
এব্যাপারে ধামরহাট উপজেলা স্থানীয় সরকার অধিদপ্তরের এলজিডি প্রকৌশলী আলী হোসাইন বলেন, আমি এই উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ভবন নির্মাণের কাজ পরিদর্শনে গিয়ে কাজের ফাঁকে অনেক সময় বিদুৎ না থাকায় এবং শ্রমিক সংকট বা অনান্য নির্মাণ কাজ ব্যাহত হওয়ার উপক্রম হলে ওই মূহুর্তে নিজ উদ্যোগে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে একটি করে ক্লাস নিয়ে থাকি। এটি আমার দীর্ঘদিনের নেশা। আমি চাই ঝড়ে পড়া শিশুরা আমার মাধ্যমে যেন কিছুটা জ্ঞান অর্জন করতে পারে। কেননা কাউকে শিক্ষা দান করলে কখনোই জ্ঞানের পরিধি কমেনা, বরং বৃদ্ধি পায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*